নিজেকে খুব একা লাগে?

নিজেকে খুব একা লাগে? নভেম্বর ১৩, ২০১৮ ০ comments
Take yourself too alone?

নিজেকে খুব একা লাগে?

রঙিন ডেস্ক : সুখের সম্পর্ক, স্থায়ী সম্পর্কে থেকেও কি একাকিত্বে ভুগতে পারেন কেউ? গবেষণা কিন্তু বলছে সে সম্ভাবনা রয়েছে ষোলোআনা। একাকিত্ব এমনই একটা মানসিক অবস্থা যা যে কোনো সময় দেখা দিতে পারে। স্বামী, সংসার, চাকরি, আত্মীয়স্বজন নিয়ে ভরা সংসার, অথচ মানসিক দিক থেকে একা বোধ করেন, এমন মেয়ে আমাদের আশপাশেই খুঁজলে অনেক পাওয়া যাবে। দীর্ঘ একাকিত্ব বোধ থেকে ডিপ্রেশনসহ নানা মানসিক সমস্যা দেখা দিতে পারে, শরীর ভেঙে যাওয়াও বিচিত্র নয়। আপনারও যদি নিজেকে সারাক্ষণ একা মনে হয়, কীভাবে বেরিয়ে আসবেন সেই অনুভূতি থেকে? চোখ বুলিয়ে নিন নিচের সমাধানগুলোয়।

নিজেকে ভালোবাসুন
স্বামী বা প্রেমিকের উপর মানসিকভাবে অতিরিক্ত নির্ভরশীল হয়ে পড়বেন না। আপনার সুখ বা আনন্দ অন্য কারও উপরে নির্ভর করে না। নিজেকে সময় দিন, যা করতে ভালো লাগে সেটাই করুন।

বন্ধুদের সঙ্গে মিশুন
প্রেমে পড়ার পর অনেক মেয়েই নিজের অন্য বন্ধুবান্ধবদের আর আগের মতো সময় কাটান না। কিন্তু এটা একটা বড়ো ভুল। প্রেমিকের জন্য নিজের পুরোনো বন্ধুদের অবহেলা করবেন না। বরং বন্ধুদের সঙ্গে সময় কাটান। আপনার মানসিক একাকিত্ব কাটাতে বন্ধুরাই হয়ে উঠবেন সাপোর্ট সিস্টেম।

আরো পড়ুন:- মুখ ধোয়ার সময় এড়িয়ে চলুন এই ভুলগুলি

ইগো নিয়ন্ত্রণে রাখুন
প্রেমিকের সঙ্গে ঝগড়া হলে নিজেকে গুটিয়ে নেবেন না। কথা বন্ধ করে দেওয়াটাও কোনও কাজের কথা নয়। ইগো সরিয়ে রেখে ফের কাছাকাছি আসুন দু’জনে।

পরস্পরের সঙ্গে সময় কাটান
প্রেমের প্রথম পর্যায়ে যে যে কাজগুলো আপনারা একসঙ্গে করতেন, সে সব আবার শুরু করুন। একসঙ্গে সকালে হাঁটতে যান, কফি খেতে বেরোন। সম্পর্কে পুরোনো টান ফিরে আসবে।

মনের কথা খুলে বলুন
পার্টনারের সঙ্গে মানসিক যোগাযোগ না থাকলে একাকিত্ব কাটিয়ে ওঠা কঠিন। নিজের একাকিত্ব বোধের কথা সঙ্গীকে জানান। দু’জনে আলোচনা করে নিশ্চয়ই সমস্যা কাটিয়ে ওঠার পথ বের করতে পারবেন!

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<