সজল-উর্মিলার ‘আয়না ঘর’

সজল-উর্মিলার ‘আয়না ঘর’ সেপ্টেম্বর ৬, ২০১৮ ০ comments
‘আয়না ঘর’ নাটকের একটি দৃশ্য। ছবি- সংগৃহীত

‘আয়না ঘর’ নাটকের একটি দৃশ্য। ছবি- সংগৃহীত

 

রঙিন ডেস্ক: অনন্যা আর দীপ্ত একে অপরকে ভালোবাসে। দীপ্ত বড় লোকের ছেলে আর অনন্যা মধ্যবিত্ত পরিবারের মেয়ে। তাদের ভালোবাসার কথা একসময় দুই পরিবারে জানাজানি হয়।

দীপ্তর বাবা শরাফত অনন্যার বাবাকে দেখা করতে বলে তাদের বিয়ে পাকাপাকি করার জন্য। অনন্যার বাবা জাহাঙ্গীর দীপ্তর বাবার সঙ্গে দেখা করতে তার অফিসে যায়। কিন্তু অফিসে গিয়ে দীপ্তর বাবাকে দেখে চমকে ওঠে জাহাঙ্গীর। দেখা যায় তাদের মধ্যে পূর্ব পরিচয় রয়েছে।

দীপ্তর বাবার সঙ্গে অনন্যার ফুফুর প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু দীপ্তর বাবা তাকে ফেলে যাওয়ার কারণে সে আত্মহননের পথ বেছে নিয়েছিল। অনন্যার বাবা দীপ্তর বাবাকে দেখার পর তার সেই পুরনো কথা মনে পড়ে যায়। তিনি অনন্যাকে দীপ্তর সঙ্গে বিয়ে দিতে অস্বীকৃতি জানান।

আরো পড়ুন: ঋতুপর্ণ ঘোষের চরিত্রে প্রসেনজিৎ

দীপ্তর বাবা ভয়ে থাকেন যদি দীপ্ত তার অতীত অপকর্মের কথা জেনে যান। তাই তিনি তার সহকর্মী মিজানের মাধ্যমে অনন্যাকে অপহরণ করেন। অনন্যার বাবা বাধা দেয়াতে তাকে গুলি করে হত্যা করা হয়। দীপ্ত অনন্যাকে পাগলের মতো খুঁজতে থাকে। অনন্যাদের ভাড়া বাসা থেকে শুরু করে যেসব জায়গায় তারা দেখা করতে যেত, সে জায়গাগুলোতে সে খুঁজতে থাকে। কিন্তু অনন্যাকে কোথাও খুঁজে পায় না।

একসময় দীপ্তর মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। এরপর ঘটতে থাকে বিচিত্র ঘটনা। এভাবেই গড়ে উঠেছে ‘আয়না ঘর’ নাটকের গল্প। মাহবুব করিমের গল্পে নাটকটির নাট্যরূপ করেছেন হাসি ইকবাল। নাটকটি পরিচালনা করেছেন ইকবাল ইব্রাহিম পলাশ।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আব্দুন নূর সজল, উর্মিলা শ্রাবন্তী কর, আব্দুল হান্নান শেলী, শাহেলা আক্তার, লায়ন মো. জসিম উদ্দিন, মো. শাহজাহান (মিজান) প্রমুখ। নাটকটি আগামী শনিবার (৮ সেপ্টেম্বর) রাত ৮টায় আরটিভিতে প্রচারিত হবে।

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<