বিনোদন

ঈদে ২ সপ্তাহের বিশেষ নিরাপত্তায় র‌্যাব আগস্ট ১৮, ২০১৮ ০ comments

মিডিয়া সেন্টারে র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ

রঙিন ডেস্ক:  র‌্যাবের ২৪৫টি পেট্রোল টিম এবং ৫৬টি স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স ঈদুল আজহার দিন, আগে ও পরে দেশজুড়ে ২ সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়নে নিয়োজিত থাকবে বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

আজ শনিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। জনসাধারণের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে র‌্যাবের ফেসবুক পেজে দেশব্যাপী সব সড়কের নিয়মিত আপডেট দেওয়া হবে। রাস্তাঘাটের পরিস্থিতি পর্যবেক্ষণ করে সবাইকে এ সুবিধা গ্রহণের আহ্বানও জানান তিনি।

তিনি বলেন, মানুষের ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে রাজধানীর এক্সিট পয়েন্টগুলোতে ২০টি অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ও গোমতী সেতুতে কাঠামোগত সমস্যার কারণে যানজট সৃষ্টি হয়। সে কারণে এই দুটি এলাকাতেও র‌্যাবের অস্থায়ী ক্যাম্প থাকবে। হাইওয়ে ও লোকাল পুলিশের সঙ্গে সমন্বয় করে র‌্যাব কাজ করছে। লক্ষ্য ঘরমুখো মানুষকে সহযোগিতা করা। নৌপথ এবং রেলপথে ঈদযাত্রা এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

পশুর হাটের বেচা-কেনা জমে উঠতে শুরু করেছে উল্লেখ করে তিনি বলেন, বড় বড় বাজারগুলোতে র‌্যাবের অস্থায়ী ক্যাম্প থাকবে। যেসব বাজারে ক্যাম্প নেই সেখানে র‌্যাবের পেট্রোল টিম থাকবে। অজ্ঞানপার্টি-মলমপার্টির দৌরাত্ম্যরোধে র‌্যাব তৎপর রয়েছে। ঈদ জামাতের নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, দিনাজপুর ও শোলাকিয়ায় দুটি বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া রাজধানীতে প্রধান জামাতসহ অন্যান্য ঈদ জামাতে র‌্যাবের নজরদারি থাকবে।

আরো পড়তে পারেন: বিচারপতি কামরুল ইসলামের ইন্তেকাল

এ সময় গুগল ম্যাপের মাধ্যমে দেশের বিভিন্ন সড়কের বর্তমান পরিস্থিতি তুলে ধরে বেনজীর আহমেদ বলেন, কাঁঠালবাড়ি-শিমুলিয়া এবং দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে চাপ থাকলেও এখন পর্যন্ত যান চলাচল স্বাভাবিক রয়েছে। নাব্যতা সংকটের কারণে কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে শুক্রবার ৯টি ফেরি চলাচল করলেও আজ ১৩টি ফেরি চলাচল করছে। তারপরেও আমরা দুটি ফেরিঘাটেই গরুর ট্রাকগুলোকে প্রাধান্য দিয়ে ফেরি পারাপারে সহায়তা করছি।

এসজেডকে/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<