বিনোদন

ইডেন গার্ডেনে প্রধানমন্ত্রীর জন্য হীরার স্মারক নভেম্বর ২০, ২০১৯ ০ comments

pm-Hasina-rongginn

রঙিন ডেস্ক : ইডেন গার্ডেনে গোলাপি বলে শুরু হবে দিবারাত্রির টেস্ট। এই টেস্ট আয়োজনের কমতি রাখছেন না বিসিসিআইর নবনির্বাচিত সভাপতি সৌরভ গাঙ্গুলি। টেস্টে ঘণ্টা বাজিয়ে উদ্বোধন করার আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখা হাসিনাকে। আয়োজনের মধ্যে আরো থাকছে শেখ হাসিনার জন্য হীরার স্মারক।

বোঝা যাচ্ছে ঐতিহাসিক এই টেস্টে কোনো খাঁদ রাখতে চাচ্ছে না ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। আয়োজনের রাখছে না কোনো কমতি। জমকালো আয়োজনে ইডেন টেস্টের উত্তেজনার পারদ এখন তুঙ্গে। আমন্ত্রিত অতিথিদের রাজকীয় সমাদর দিতে প্রস্তুত বিসিসিআই ও সিএবি।

ইডেন টেস্টের প্রথমদিন স্বশরীরে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীও। তবে পুরো কলকাতা কিংবা ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের মূল আকর্ষণ শেখ হাসিনাই।

বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে আয়োজনের কমতি নেই সিএবির। শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাতে চমকপ্রদ সব উপহারের পাশোপাশি তৈরি করা হচ্ছে বিশেষ স্মারক। গোলাপি আভাযুক্ত শাল দেওয়া হবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে। আর যে স্মারক দেওয়া হবে, তা থাকবে সোনার তৈরি।

এছাড়া প্রধানমন্ত্রীকে দেওয়া হবে হীরার স্মারক। রূপার তৈরি বলের উপর বসানো থাকবে আমেরিকান হীরা। আর সেই গোলাকার স্মারকের আকৃতি হবে গোলাপি বলের মত।

আরো পড়ুন:- পাঁচ দিনে কত আয় করলো ‘মারজাওয়া’?

সিএবির যুগ্ম সম্পাদক দেবব্রত দাস বলেন, ‘এটা তো কেবল একটা খেলাই নয়, দুই বাংলার গোলাপি বন্ধন! স্মারক উপহার হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে শাল উপহার দেওয়া হবে। এই টেস্ট উপলক্ষে তৈরি সোনার মুদ্রা দেওয়া হবে। রুপোর বলের ওপর আমেরিকান হীরা দিয়ে তৈরি গোলাপি বলের আকারে একটা বিশেষ স্মারক দেওয়া হবে। রূপার লোগোর ওপরে জারকন পাথরে তৈরি স্মারকটি হবে খুবই আকর্ষণীয়।’

শুধু ক্রিকেটীয় দিক থেকেই নয়, রাজনৈতিক প্রেক্ষাপট থেকেও বাড়তি মর্যাদা পাচ্ছে ইডেন টেস্ট। দুই বাংলার এই মিলনসভায় উপস্থিত থাকেন অনেক রাজনৈতিক ব্যক্তিবর্গ। পাশাপাশি বাংলাদেশের ক্রিকেট অঙ্গনের সাবেক তারকারাও উপস্থিত থাকবেন ইডেনে।

উল্লেখ্য, শুক্রবার ঐতিহাসিক ইডেন টেস্টে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<