মুস্তাফিজের বড়শিতে ১২ কেজি ওজনের পাঙ্গাশ

মুস্তাফিজের বড়শিতে ১২ কেজি ওজনের পাঙ্গাশ অক্টোবর ২, ২০১৯ ০ comments

Mustafizur-Rongginn

রঙিন ডেস্ক : কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের বড়শিতে ধরা পড়েছে প্রায় ১২ কেজি ওজনের একটি পাঙ্গাশ মাছ।নিজ গ্রামের একটি পুকুরে বড়শি পেতেছিলেন কয়েকজন সৌখিন মৎস্য শিকারি। মুস্তাফিজ ছিলেন তাদের অন্যতম একজন।

ত্রিদেশীয় সিরিজের পর জাতীয় দলের ক্রিকেটাররা রয়েছেন ছুটিতে। কিছুদিন পর শুরু হবে জাতীয় ক্রিকেট লিগ। তার আগে অবসরটা বেশ ভালোই উপভোগ করছেন ক্রিকেটাররা। জাতীয় দলের পেসার কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান অবসর কাটাচ্ছেন সাতক্ষীরায় নিজ গ্রামের বাড়িতে। এরই মধ্যে তালায় সাংবাদিক আকরামুল ইসলামের দাওয়াতে সাড়া দেন মোস্তাফিজ। দাওয়াতের বিশেষত্ব ছিল বড়শি দিয়ে পুকুরে মাছধরা।

তালা সদরের শিবপুর গ্রামে আকরামুল ইসলামের বাড়িতে মঙ্গলবার দুপুর ১২টায় পৌঁছান মোস্তাফিজ। তার বাল্যবন্ধু হাফিজুর রহমান হাফিজসহ মাছ ধরার এ আনন্দ আয়োজনে এসে যোগ দেন ১০ জন।

আরো পড়ুন <>  দেশ এখন স্বয়ংসম্পূর্ণ এবং স্বাবলম্বী : প্রধানমন্ত্রী

তবে মোস্তাফিজের মেজ ভাই পল্টু অবশ্য আগেই চলে এসেছিলেন। সকাল আটটায় এসে পৌঁছান তিনি। মাছ ধরার ছিপি, খাবার- এসব ঠিকঠাক করতে ব্যস্ত হয়ে পড়েন পল্টু। দুপুর ১২টার দিকে বন্ধু-বান্ধবসহ উপস্থিত হওয়ার পরই নির্ধারিত জায়গায় গিয়ে পুকুরে বড়শি ফেলেন মোস্তাফিজ। হতাশ হতে হয়নি তাকে। মোস্তাফিজের বড়শিতে ধরা পড়ে প্রায় ১২ কেজি ওজনের একটি পাঙ্গাশ মাছ। আরও সাতটা পাঙ্গাশ মাছ ধরা পড়ে তার বরশিতে, যার প্রতিটি ৮ থেকে ৯ কেজি ওজনের। এছাড়া একটি রুই মাছও ধরা পড়ে। যেটার ওজন হবে প্রায় ৫ কেজি।

বড়শি দিয়ে মাছ ধরতে আসছেন মোস্তাফিজ। এ খবর ছড়িয়ে পড়ার পর মুহূর্তেই শত শত মানুষ ভিড় করে। এক সময় উৎসুক জনতার সংখ্যা হাজার ছাড়িয়ে যায়। শেষ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তালা থানার পুলিশকে হস্তক্ষেপ করতে হয়।

মাছধরা শেষে মধ্যাহ্নভোজে অংশ নেন মোস্তাফিজ। শুধু তাই নয়, গ্রামবাসী ও ভক্তদের সঙ্গে ছবি তোলা এবং আড্ডা দিয়ে সময় কাটান মোস্তাফিজ। এ সময় উপস্থিত ছিলেন তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন, থানার ওসি (তদন্ত) শেখ সেকেন্দার আলীর নেতৃত্বে একটি পুলিশ দল। তালাবাসীর পক্ষ থেকে আকরামুল ইসলাম ক্রেস্ট উপহার দেন মোস্তাফিজকে।

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<