সবুজ উইকেট আর বাতাস টেনশনের কারণ

সবুজ উইকেট আর বাতাস  টেনশনের কারণ January 11, 2017 0 comments

রঙিন ডেস্ক : সাগর পাহাড় পরিবেষ্ঠিত নিউজিল্যান্ডে বাতাস আর ঠান্ডা ভোগাচ্ছে বাংলাদেশ দলকে।সেই সাথে ওয়েলিংটনে সবুজ ঘাসের উইকেট আরো টেনশন বাড়িয়ে দিয়েছিল মুশফিকুর রহিমের।উইকেট নিয়ে টেনশন কিছুটা কমলেও ওয়েলিংটনের বাতাস কিন্তু এখনো টেনশনের কারণ হয়ে আছে।

নিউজিল্যান্ডে শীত আর গ্রীষ্ম বলে কিছু নাই। সারা বছরই নিউজিল্যান্ড জুড়ে তীব্র বাতাস বইতে থাকে। প্রচন্ড রোদের মাঝেও হঠাৎ শুরু হয়ে যায় দমকা বাতাস। সময় গড়িয়ে যাওয়ার সাথে সাথে সে দমকা বাতাস রূপ নেয় কনকনে ঠান্ডায়। সূর্য মেঘের সঙ্গে লড়াই করে প্রতিনিয়ত। বেশির ভাগ সময় মেঘেরই জয় হচ্ছে। বাতাসের প্রচণ্ডতা সারা দিন প্রায় একই রকম আছে গত দুদিন ধরে। সকালের দিকে কিছুক্ষণ ২০ ডিগ্রি সেলসিয়াসের মত তাপমাত্রা থাকলেও তা নেমে ১৬ তে এসেছে।

বৃহস্পতিবার টেস্ট শুরুর দিন তাপমাত্রা নাকি আরও কমবে। আগামীদিন তাপমাত্রা কমে ১৩তে নেমে আসার কথা বলা আছে। বাতাসের তীব্রতা কমার সম্ভাবনা কম। সারা দিনের বড় সময় আকাশে মেঘ থাকবে। দুপুরের দিকে বৃষ্টি নামার কথাও বলা আছে। আকাশ মেঘে ঢাকা। সঙ্গে দমকা কনকনে ঠান্ডার মিশেলের বাতাস।

আবহাওয়ার সাথে উদ্বেগ বাড়িয়েছিল সবুজ কচি ঘাসের পিচ। কাল উইকেটের যে চেহারা ছিল  এখন তা আর নেই। ঘন সবুজ ঘাসের গালিচার উইকেটের ওপরের ঘাস কেটে ফেলা হয়েছে। ঘাস ছাটার পর পিচের  চেহারা কিছুটা বদলে গেছে।

ঘাস ছেটে ফেলার এই পালা নাকি  অব্যাহত থাকবে। বৃহস্পতিবার টেস্ট শুরুর আগেও নাকি এক প্রস্থ কাটিং মেশিনে ব্যবহার হবে।

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

Your data will be safe!Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.