প্রেক্ষাগৃহে হুমায়ূন আহমেদের ‘কৃষ্ণপক্ষ’

প্রেক্ষাগৃহে হুমায়ূন আহমেদের ‘কৃষ্ণপক্ষ’ February 26, 2016 0 comments

রঙিন ডেস্ক: হুমায়ূন আহমেদের ‘কৃষ্ণপক্ষ’ উপন্যাস অবলম্বনে তার পত্নী ও অভিনেত্রী মেহের আফরোজ শাওন নির্মাণ করেন ‘কৃষ্ণপক্ষ’ চলচ্চিত্রটি। আজ ঢাকাসহ সারা দেশে ১৬টি প্রেক্ষাগৃহে আজ মুক্তি পাচ্ছে ছবিটি। এই ছবির মধ্য দিয়ে শুরু হচ্ছে অভিনেত্রী মেহের আফরোজ শাওনের পরিচালক জীবন।

ছবিটির মুক্তি উপলক্ষে গত পহেলা ফাল্গুনে এর উদ্বোধনী প্রদর্শনীর আয়োজন করা হয়। এরপর গত ১৭ ফেব্রুয়ারি প্রকাশিত হয় ছবিটির ট্রেইলার। এরপর ছবিটির দু’টি গান প্রকাশ করা হয় কৃষ্ণপক্ষর অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। প্রকাশের পর গান দু’টি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এখন দেখার অপেক্ষা সুবোধ প্রেমিকা ‘অরু’ চরিত্রে মাহি আর প্রেমিক ‘মুহিব’ চরিত্রে রিয়াজকে কীভাবে নেন দর্শকেরা।

হুনমায়ূন আহমেদের গল্পে এর আগে তিনি অনেকগুলো নাটক পরিচালনা করলেও এবারই প্রথম চলচ্চিত্র নির্মাণ করলেন শাওন। ইমপ্রেস টেলিফিল্মের সঙ্গে ‘কৃষ্ণপক্ষ’ ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছেন শাওন। এতে প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ ও চিত্রনায়িকা মাহিয়া মাহি।

ছবিতে আরো আছেন- ফেরদৌস, তানিয়া আহমেদ, মৌটুসী বিশ্বাস, আজাদ আবুল কালাম, ফারুক আহমেদ, পূজা চেরি প্রমুখ।

হুমায়ূন আহমেদের প্রয়াণের পর তার সৃষ্টিকর্ম নিয়ে আর কোনো ছবি মুক্তি পায়নি। তাই ‘কৃষ্ণপক্ষ’ আছে কৌতূহলের কেন্দ্রে।

উল্লেখ্য, গত বছরের ২ অক্টোবর থেকে ছবিটির টানা শুটিং করা হয়। উদ্দেশ্য ছিলো ১৩ নভেম্বর হুমায়ূন আহমেদের জন্মদিনে ছবিটি মুক্তি দেয়ার। কিন্তু তার আগে ১৯ অক্টোবর হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে ছবির নায়ক রিয়াজকে হাসপাতালে ভর্তি করতে হয়। ফলে আটকে যায় দৃশ্যধারণের কাজ। কিছুদিন পর সুস্থ হয়ে রিয়াজ আবারো শুটিংয়ে যোগ দিলে ১৪ ডিসেম্বর ছবির নির্মাণ কাজ শেষ হয়। তারপর গত ৩০ ডিসেম্বর সেন্সর বোর্ডে ছবিটি জমা পড়ে। আর ২৭ জানুয়ারি ছাড়পত্র পায় ছবিটি।

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

Your data will be safe!Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.