ঘরের মাঠে জয় পেল ইংল্যান্ড

ঘরের মাঠে জয় পেল ইংল্যান্ড 0 comments

রঙিন ডেস্ক: অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মধ্যকার একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে শুরুতেই বিপর্য়য়ে পড়ে ইংল্যান্ড। মাত্র ১৮ রানের মধ্যেই হারাতে হয় দুই উইকেট। নির্ধারিত ওভারে ১৮২ রান করে। এরপর অস্ট্রেলিয়ার দুর্দান্ত ব্যাটিং দেখে ভেবেই নিয়েছিল বিশ্ব যে ইংলিশদের হার নিশ্চিত। কিন্তু ভাগ্য সহায় ছিল ইয়ান মরগানদের। কার্ডিফের সোফিয়া গার্ডেনের ম্যাচে ৫ রানেই অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পায় ইংল্যান্ড।

টস জিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। নির্ধারিত ২০ ওভারে ইংলিশরা ৫ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে। ১৮৩ রানের টার্গেটে খেলতে নেমে অসিরা নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৭৭ রান তুলতে সক্ষম হয়।

মাঠে নেমে ইয়ান মরগান ও মঈন আলীর ঝোড়ো ব্যাটিংয়ে ১৮২ রানের বড় স্কোর গড়েছিল ইংল্যান্ড। তবে স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটিং তাণ্ডবে জয়েরই স্বপ্ন দেখছিল অস্ট্রেলিয়া। কিন্তু শেষ ওভারে চমৎকার বোলিংয়ে অসিদের জয়ের স্বপ্ন গুঁড়িয়ে দিয়েছেন বেন স্টোকস। দুই দলের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের রুদ্ধশ্বাস লড়াইয়ে ৫ রানের রোমাঞ্চকর জয় পায় ইংলিশরা।

সোমবার কার্ডিফের সোফিয়া গার্ডেনসে ইংল্যান্ডের দেওয়া ১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১২ রানেইদুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও শেন ওয়াটসনকে হারায়। তবে এর পরই তৃতীয় উইকেটে স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েলের ৬৮ বলে ১১২ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। ৩২ বলে ৬ চার ও ১ ছক্কায় ৪৪ রান করে মঈন আলীর বলে বিদায় নেন ম্যাক্সওয়েল।

সঙ্গী বিদায় নিলেও একপ্রান্তে ব্যাটিং ঝড় অব্যাহত রাখেন অধিনায়ক স্মিথ। কিন্তু জয় থেকে ১৮ রান দূরে থাকতে ক্যারিয়ার সেরা ৯০ রান করে স্মিথ বিদায় নিলে অস্ট্রেলিয়ার জয়ের স্বপ্ন ফিকে হয়ে আসে। ডেভিড উইলির বলে আউট হওয়া স্মিথ মাত্র ৫৩ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৯০ রানের বিধ্বংসী ইনিংসটি খেলেন।
শেষ ওভারে অস্ট্রেলিয়ার জয়ের জন্য প্রয়োজন ছিল ১২ রান। হাতে উইকেট ৫টি। কিন্তু শেষ ওভারে ম্যাথু ওয়েড ও প্যাট কামিন্স রানআউট এবং নাথান কোল্টার-নাইল ক্যাচ দিয়ে আউট হওয়ার পর আর পেরে উঠতে পারেনি অসিরা। শেষ ওভারে মাত্র ৫ রান খরচ করেন ইংলিশ পেসার বেন স্টোকস। অস্ট্রেলিয়ার ইনিংস থামে ৮ উইকেটে ১৭৭ রানে।

তবে তৃতীয় উইকেটে মঈন ও মরগান মিলে ৭৪ বলে ১৩৫ রানের জুটি গড়েন। এই দুজনের ঝোড়ো ফিফটিতেই শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৮২ রানের বড় স্কোর গড়ে ইংলিশরা। মাত্র ৩৯ বলে ৩ চার ও ৭ ছক্কায় ৭৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন অধিনায়ক মরগান। আর মঈন ৪৬ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৭২ রান করে অপরাজিত থাকেন। ম্যাচসেরার পুরস্কারও জেতেন মঈন।

আরপি/ এ/এইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

Your data will be safe!Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.