এগিয়ে গেল ‘বাজিরাও মাস্তানি’!

এগিয়ে গেল ‘বাজিরাও মাস্তানি’! 0 comments

রঙিন ডেস্ক: দীর্ঘ প্রতীক্ষার পর ভারতসহ বিশ্বব্যাপী গত ১৮ ডিসেম্বর মুক্তি পায় রোহিত শেঠির নির্মাণে দীর্ঘ পাঁচ বছর পর জুটিবদ্ধ হওয়া শাহরুখ-কাজল অভিনীত ছবি ‘দিলওয়ালে’। অন্যদিকে মেধাবী নির্মাতা সঞ্জয় লীলা বানসালিও একই দিনে মুক্তি দেন ঐতিহাসিক কাহিনী নির্ভর ছবি ‘বাজিরাও মাস্তানি’। ঐতিহাসিক চরিত্র পেশোয়া বাজিরাওয়ের গল্প নিয়ে নির্মিত হয় এই ছবিটি। ছবিতে আছেন তিন সুপারস্টার। রনবীর-দীপিকা ছাড়াও কাশিবাঈ চরিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া।

একই দিনে মুক্তি পাওয়ায় ‘দিলওয়ালে’ এবং ‘বাজিরাও মাস্তানি’র বক্স-অফিস সংঘাত ভালোই জমে উঠছে। মুক্তির দিন থেকে এগিয়ে থাকলেও ষষ্ঠ দিনে এসে ঐতিহাসিক প্রেমকাহিনীনির্ভর ‘বাজিরাও মাস্তানি’ শাহরুখ-কাজল জুটির ‘দিলওয়ালে’কে পেছনে ফেলে দিয়েছে।

মুক্তির দিন আয়ের দিক থেকে অনেকটাই এগিয়ে ছিল ‘দিলওয়ালে’। পাঁচ বছর পর সেলুলয়েডে শাহরুখ-কাজলের পুনর্মিলনী দেখতে হুমড়ি খেয়ে পড়েছিলেন ভক্তরা। তাই মুক্তির প্রথম দুদিনেই সিনেমাটির আয় ছাড়িয়েছিল ৪০ কোটি রুপি। এবং চলতি বছরে মুক্তির প্রথম দিনে আয় করা ছবির তালিকায় ৩ নম্বরে জায়গা পেয়েছে ‘দিলওয়ালে’।

এরই মধ্যে ভারতের অভ্যন্তরীন বাজারে শত কোটি রুপির ঘরে পৌঁছে গেছে রোহিত শেঠি পরিচালিত ‘দিলওয়ালে’। বানিজ্য বিশ্লেষক তারান আদার্শ টুইট করেন, “দিলওয়ালে, শুক্র ২১ কোটি, শনি ২০.০৯ কোটি, রবি ২৪ কোটি, সোম ১০.০৯ কোটি, মঙ্গল ৯.৪২ কোটি, বুধ ৮.৭৯ কোটি, বৃহস্পতি ৯.২৬ কোটি – মোট ভারতে ১০২.৬৫ কোটি।”

স্ক্রিন সর্টটি তারান আদার্শ টুইটার থেকে নেয়া

স্ক্রিন সর্টটি তারান আদার্শ টুইটার থেকে নেয়া

অন্যদিকে ধীর গতিতেই এগুচ্ছিল মারাঠা সেনানায়ক পেশোয়া বাজিরাও ও তার দ্বিতীয় স্ত্রী মাস্তানির প্রেমকাহিনী নিয়ে নির্মিত সিনেমা ‘বাজিরাও মাস্তানি’। সঞ্জয় লিলা বানসালির এই ছবিটিও একটু একটু করে পৌঁছে গেছে শত কোটির কাছাকাছি। বিশেষ করে গত তিন দিনে ‘দিলওয়ালে’র থেকে ‘বাজিরাও মাস্তানি’র টিকিটই বেশি বিক্রি হচ্ছে।

বানিজ্য বিশ্লেষক তারান আদার্শ টুইট করেন, “বাজিরাও মাস্তানি, শুক্র ১২.৮০ কোটি, শনি ১৫.৫২ কোটি, রবি ১৮.৪৫ কোটি, সোম ১০.২৫ কোটি, মঙ্গল ৯.৪০ কোটি, বুধ ৯.২১ কোটি, বৃহস্পতি ১০.৫২ কোটি – মোট ভারতে ৮৬.১৫ কোটি।”

এত স্পষ্ট দেখা যাচ্ছে যে বৃহস্পতিবার দিলওয়ালের চেয়ে বাজিরাও মাস্তানির আয় বেশি হয়েছে। সমালোচকদের পাশাপাশি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পাওয়াতেই ‘দিলওয়ালে’র শক্ত প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে দিপিকা পাড়ুকোন-রাণভীর সিং-প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত সিনেমাটি।

ইতোমধ্যেই অ্যাওয়ার্ড আসরগুলোতে ঝড় তুলতে শুরু করেছে ‘বাজিরাও মাস্তানি’। কাজেই ভবিষ্যতে সিনেমাটি নিজের অবস্থান বক্স-অফিসে আরো শক্ত করে তুলবে বলেই ধারণা করা হচ্ছে।

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

Your data will be safe!Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.