আচমকাই অবসরের ঘোষণা দিলেন ইভানোভিচ

আচমকাই অবসরের ঘোষণা দিলেন ইভানোভিচ 0 comments

রঙিন ডেস্ক : আচমকাই টেনিস থেকে অবসর নেওয়ার ঘোষণা দিলেন সার্বিয়ার আনা ইভানোভিচ। বিশ্বের টেনিসপ্রেমিদের অবাক করে দিয়ে বুধবার তিনি ঘোষণা দেন টেনিস কোর্টে আর নামবেন না তিনি।
মূলত ফর্মহীনতা এবং ইনজুরির কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন ২৯ বছর বয়সী আনা ইভানোভিচ। এ বিষয়ে ফেসবুকে এক ভিডিও বার্তায় সার্বিয়ান তারকা লিখেন, ‘আমি আর আমার সেরা ফর্মে খেলতে পারছি না। যে কারণেই দীর্ঘ ১৩ বছরের টেনিস জীবনের ইতি টানার কঠিন সিদ্ধান্ত নিচ্ছি।’
এসময় ইভানোভিচ আরও বলেন, ‘আমি পাঁচ বছর বয়স থেকে মণিকা সেলেসের খেলা দেখে অনুপ্রাণিত হয়ে আম টেনিস কোর্টে আসি। আমার পক্ষে অবসরের সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল।

আনা ইভানোভিচ

আনা ইভানোভিচ

এখন পর্যন্ত সার্বিয়ান তারকার সর্বোচ্চ অর্জন ফ্রেঞ্চ ওপেন জয়। সে বছরই বিশ্ব টেনিস র্যাং ঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছিলেন তিনি। এরপর টেনিস কোর্টে লড়াই চালিয়ে গেলেও কখনোই স্বরুপে আর ফিরতে পারেননি তিনি। গত আগস্ট থেকে চোটের সঙ্গেও লড়াই করতে হচ্ছিল। এ বছরে তার ম্যাচ জয়ের সংখ্যা মাত্র ১৬টি। নিস্প্রভ পারফরম্যান্সের কারণে বিশ্ব টেনিস র্যাং ঙ্কিংয়ের  ৬৩ নাম্বারে ছিটকে পড়েন ইভানোভিচ।
চলতি বছরই সাবেক জার্মান তারকা বাস্তিয়ান শোয়েনস্টাইগারের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন ইভানোভিচ। বর্তমানে স্বামীর সঙ্গে ম্যানচেস্টারেই বসবাস করছেন সুদীর্ঘ ক্যারিয়ারে ১৫টি একক শিরোপা জেতা এই সার্বিয়ান।
দীর্ঘদিন জার্মানীর বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার বাস্তিয়ান শোয়েনস্টাইগারের সঙ্গে প্রেম করার পর চলতি বছর বিয়ে করেন ইভানোভিচ। বর্তমানে একসঙ্গে ইংল্যান্ডের ম্যানচেস্টার শহরে বসবাস করছেন ক্রীড়া জগতের এই আলোচিত জুটি। সুদীর্ঘ ক্যারিয়ারে ১৫টি একক শিরোপা জেতেন এই সার্বিয়ান।
সূত্র : বিবিসি, মেইল অনলাইন

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

Your data will be safe!Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.