অক্ষয়ের ক্যারিয়ারে রেকর্ডের নাম ‘এয়ারলিফট’!

অক্ষয়ের ক্যারিয়ারে রেকর্ডের নাম ‘এয়ারলিফট’! 0 comments

রঙিন ডেস্ক: বলিউডে ‘খিলাড়ি’ খ্যাত অভিনেতা অক্ষয় কুমার। অ্যাকশন আর ধামাকা নির্ভর ছবিতে অভিনয় দিয়ে তিনি যেমন কাঁপিয়ে দেন, তেমনি অফট্র্যাকের ছবিতেও তিনি সাবলীল। গত ২২ জানুয়ারি ভারতসহ বিশ্বের বেশকিছু সিনেমা হলে মুক্তি পেয়েছে অক্ষয় অভিনীত ‘এয়ারলিফট’ ছবিটি। মুক্তির তৃতীয় দিনে ছবিটি ভারতের বক্স অফিসেতো বটেই, বরং মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অনেক দেশে ব্যাপক সাড়া পাচ্ছে। এমনকি বক্স অফিসেও ‘এয়ারলিফট’-এর জয়জয়কার দেখা যাচ্ছে।

সবমিলিয়ে অক্ষয়ের ব্যক্তিগত ক্যারিয়ারে ‘এয়ারলিফট’ ছবিটি একটি রেকর্ডের নামই বলা চলে! মুক্তির ১৭দিনে স্বদর্পে বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে ছবিটি। আর এরইমধ্যে অক্ষয়ের ব্যক্তিগত ক্যারিয়ারে মাইলফলক হয়ে ধরা দিয়েছে ছবিটি।

রাজা কৃষ্ণ মেনন পরিচালিত জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার ও নিমরাত কৌর জুটির ছবি ‘এয়ারলিফট’ মুক্তি পেয়েছে গেল মাসের ২২ তারিখে। মুক্তির ১৭ দিনেও বক্স অফিসে ব্যাপক সাফল্য দেখিয়ে চলেছে ছবিটি। শুধু তাই না, ভারতের বক্স অফিসেই এরইমধ্যে ছবিটি আয় করে ফেলেছে একশো কুড়ি কোটি রুপিরও বেশি! যা অক্ষয়ের ক্যারিয়ারে অন্যতম একটি মাইলফলক হয়ে গেছে!

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

মুক্তির ১৭ দিনে ‘এয়ারলিফট’ আয় করেছে ১২১ কোটি রুপি। মনে করা হচ্ছে এই ছবিটি অক্ষয়ের ক্যারিয়ারে সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় পৌঁছে যাবে। এরআগে অক্ষয় অভিনীত মাত্র একটি ছবিই ‘এয়ারলিফট’-এর চেয়ে বেশি আয় করেছে, আর তা হল ২০১২ সালে নির্মিত জনপ্রিয় সিনেমা ‘রাউডে রাথুর’। ছবিটি ভারতে মোট আয় করেছে ১৩৩ কোটি রুপি।

এছাড়া অক্ষয় অভিনীত শত কোটি রুপি আয় করা সিনেমাগুলো হচ্ছে:
রাউডে রাথুর(২০১২): ১৩৩ কোটি রুপি
এয়ারলিফট(২০১৬): ১২১ কোটি রুপি(চলছে…)
হাউজফুল ২(২০১২): ১১৬ কোটি রুপি
হলিডে(২০১৪): ১১৩ কোটি রুপি

প্রসঙ্গত, ১৯৯০-এ কুয়েতে হামলা চালায় ইরাক। সে সময় যুদ্ধবিধ্বস্ত ইরাকে আটকে পড়েন ১ লাখ ৮০ হাজার ভারতীয়। তাদের উদ্ধারে হাত বাড়ান রণজিৎ কাটিয়াল নামে এক প্রবাসী ভারতীয়। এরপর বিদেশ মন্ত্রক, এয়ার ইন্ডিয়ার সহায়তায় ৪৮৮টি বিমানে দেশে ফিরিয়ে আনা হয় আটকে পড়া ভারতীয়দের। রাজা কৃষ্ণ মেনন পরিচালিত এই ছবিতে রণজিৎ কটিয়ালের চরিত্রেই অভিনয় করেছেন অক্ষয় কুমার।। অক্ষয়ের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন নিমরাত কৌর।

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

Your data will be safe!Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.