দুই বছর পর টেস্টে ফিরেই হাফিজের চমক

দুই বছর পর টেস্টে ফিরেই হাফিজের চমক অক্টোবর ৭, ২০১৮ ০ comments
Hafiz's surprise return to Test after two years

দুই বছর পর টেস্টে ফিরেই হাফিজের চমক

রঙিন ডেস্ক :  দুই বছর আগে সবশেষে পাকিস্তানের হয়ে টেস্ট ম্যাচ খেলেছিলেন মোহাম্মদ হাফিজ। ইংল্যান্ডের মাটিতে ২০১৬ সালের আগস্টে সাদা পোশাকে নেমেছিলেন এই ওপেনার। রবিবার থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজের মধ্য দিয়ে ফিরলেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। আর ফিরেই ক্যারিয়ারের ১৩তম হাফসেঞ্চুরি তুলে নিয়ে চমক দিলেন ৩৭ বছর বয়সী হাফিজ। ৯৭ বলে ছয়টি চার দিয়ে ইনিংসটি সাজিয়েছেন তিনি।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।

প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে দলের সংগ্রহ ৩৪ ওভার চার বলে ৯১ রান। এই তারকার সঙ্গে ক্রিজে রয়েছেন আরেক ওপেনার ইমাম-উল-হক।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দল ঘোষণার পর নাটকীয়ভাবে সিনিয়র ক্রিকেটের হাফিজকে দলে ভেড়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে ডবল সেঞ্চুরিসহ বেশ কয়েকটি উইকেট তুলেছেন এই তারকা।

আরো পড়ুন:- জুভেন্টাসের ইতিহাসের ম্যাচে রোনালদোর গোল

এই ম্যাচ দিয়ে অস্ট্রেলিয়ার হয়ে তিন জনের অভিষেক হয়েছে। ওপেনার অ্যারন ফিঞ্চ, মিডল অর্ডার ব্যাটসম্যান ট্রাভিস হেড ও স্পিনিং অলরাউন্ডার মারনাস লাবুসচ্যাঙ্গে প্রথম বারের মতো অজিদের হয়ে বড় ফরম্যাটে খেলতে নেমেছেন।

অন্যদিকে পাকিস্তান টেস্ট দলে অভিষিক্ত হলেন বিলাল আসিফ। ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হবার পর মোট তিনটি ওয়ানডেতে অংশ নিয়েছিলেন এই ডান-হাতি পেস অলরাউন্ডার। এ ছাড়া ঠিক এক বছর পর টেস্ট দলে জায়গা করে নিয়েছেন লেগ স্পিনার ইয়াসির শাহও।

অস্ট্রেলিয়া স্কোয়াড
অ্যারন ফিঞ্চ, উসমান খাজা, শন মার্শ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, মারনাস লাবুসচ্যাঙ্গে, টিম পেইন, মিচেল স্টার্ক, পিটার সিডেল, নাথান লায়ন, জন হল্যান্ড।

পাকিস্তান স্কোয়াড
ইমাম-উল-হক, মোহাম্মদ হাফিজ, আজহার আলি, আসাদ শফিক, হারিস সোহেল, বাবর আজম, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বিলাল আসিফ, ইয়াসির শাহ, মোহাম্মদ আব্বাস, ওয়াহাব রিয়াজ।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<