‘হামি’র মুকুটে নতুন পালক

‘হামি’র মুকুটে নতুন পালক ফেব্রুয়ারি ৮, ২০১৯ ০ comments
haami

‘হামি’ সিনেমার দৃশ্য। ছবি- সংগৃহীত

 

রঙিন ডেস্ক: হামি, এক নিষ্পাপ সরল অনুভূতি। অথবা ততটা নয়? শিশুকালের নিষ্পাপ অনুভুতি ও ক্রিয়াগুলো এখন হঠাৎই কিছু ঘটনার সাপেক্ষে আতসকাঁচের নিচে চলে এসেছে। মজা আর তত মজা থাকছে না। কিন্তু সত্যিই কি বিষয়গুলো এতই জটিল?

২০১৮ সালের ১১মে মুক্তিপ্রাপ্ত ‘হামি’ ছবিতে এরকম কিছু প্রশ্নেরই মুখোমুখি দাঁড় করিয়েছিলেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। ছবির চিত্রনাট্য তৈরি হয়েছিলো স্কুলের কয়েকটি ঘটনাকে কেন্দ্র করে। ভুটু ও চিনির সরল বন্ধুত্ব দিয়ে শুরু হওয়া গল্প ক্রমে জটিল হয়ে যায়। ছবিতে ভুটুর চরিত্রে অভিনয় করেছে ব্রত এবং চিনির ভূমিকায় তিয়াসা।

আরো পড়ুন: ত্রিভুজ প্রেমের গল্পে ‘গানের স্পর্শে তুমি’

শিবপ্রসাদ এবং নন্দিতা পরিচালিত এই ছবিটি অনেক ক্ষেত্রেই মাইলস্টোন তৈরি করেছে। এবার ছবির গান ছুঁয়ে ফেলল এক নতুন রেকর্ড। ‘উইন্ডোজ’ সূত্রে খবর, ‘হামি’ সিনেমার ‘ভুটু ভাইজান’ গানটি ইউটিউবে এখন পর্যন্ত ৪০ লাখ ভিউ হয়েছে। ‘টিফিন বক্স’ দুঃখের ভার্সনটি ১২ লাখ ভিউ এবং আনন্দের ভার্সানটি ইতিমধ্যেই ১৫ লাখ ভিউ ছাড়িয়ে গিয়েছে। নিঃসন্দেহে এই রেকর্ড ‘হামি’র মুকুটে নতুন পালক।

শুধু পশ্চিমবঙ্গে নয়, জাতীয় এবং আন্তর্জাতিক স্তরেও এই ছবি দর্শকদের কুর্নিশ আদায় করে নিয়েছে। খুদে দুই অভিনেতা ব্রত এবং তিয়াশার অভিনয় অবাক হওয়ার মতো। তবে এই কৃতিত্ব পরিচালক জুটিরও কিছু কম নয়। ভবিষ্যতে এই দুই অভিনেতাকে ফের সিনেমায় দেখতে চান দর্শক। সূত্র: আনন্দবাজার পত্রিকা

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<