ফ্রেঞ্চ ওপেনের শিরোপা হালেপের হাতে

জুন ১০, ২০১৮ ০ comments

রঙিন ডেস্ক : এর আগে তিনবার গ্র্যান্ডস্লামের খুব কাছে গিয়েও পরাজয় মেনে ফিরে আসতে হয়েছে রোমানিয়ান সুন্দরী সিমোনা হালেপকে। অবশেষে সেই অধরাকে ধরেই জয় করলেন তিনি। আমেরিকার দশম বাছাই স্লোন স্টিফেন্সকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনে মেয়েদের এককে নিজের প্রথম গ্র্যান্ডস্লাম-এর শিরোপ হাতে নিলেন সিমোনা হালেপ

শনিবার প্যারিসের রোলাঁ গারোঁয় ফাইনাল খেলতে নেমে ইউএস ওপেন চ্যাম্পিয়ন স্টিফেনের কাছে প্রথম সেটেই হারতে বসেছিলেন বসেছিলেন হালেপ। কিন্তু দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে পরের দুই সেট জিতে নেন রোমানিয়ান। ফলে ২৬ বছর বয়সি এই হালেপ ম্যাচটি জিতে নেন ৩-৬, ৬-৪, ৬-১ গেমে।

বড় বড় টেনিস তারকার বাঁধা পেরিয়ে তিনি ফাইলে উঠে আসেন। সেরেনা উইলিয়ামস, মারিয়া শারাপোভা, গারবিন মুগুরুজা সব ছিটকে যাওয়ার পর হালেপের সামনে একটাই বাধা ছিল স্লোয়ান স্টিফেন।

নিজের প্রথম গ্র্যান্ডস্ল্যাম শিরোপাকে সামনে রেখে আগের দিনই সংবাদ সম্মেলনে সিমোনা হালেপ বলেছিলেন, কোনো ভয় বা চাপ কাজ করছে না আমার মধ্যে। তার কথায় যেন ফলে গেলো ম্যাচটিতে।

হালেপ এর আগে রোলাঁ গারোঁর লাল মাটিতে ২০১৪ ও ২০১৭ সালে এবং এ বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে গ্র্যান্ডস্লামের কাছে গিয়েও ফেরত আসেন।

তাই এবার প্রথম গ্র্যান্ডস্লাম শিরোপার স্বাদ পাওয়ার পর হালেপ বলেছেন, আমি পারতাম, এমন সবকিছুই আমি করেছি। এখন যা কিছু ঘটছে, তা অসাধারণ। যখন আমি টেনিস খেলা শুরু করি, তখন থেকেই আমি এই মুহূর্তটির স্বপ্ন দেখেছি।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<