স্বচ্ছ উজ্জ্বল চোখ পেতে

মে ১৫, ২০১৯ ০ comments
eye-rongginn

স্বচ্ছ উজ্জ্বল চোখ পেতে

রঙিন ডেস্ক : কথায় বলে ‘চোখ যে মনে কথা বলে’- হ্যাঁ সেটা কিন্তু ঠিকই। কারণ মণের কিছু হলে সেটা চোখে প্রকাশ পায়। আবার শরীরে কিছু হলেও সেটা সেই চোখেই প্রকাশ পায়। চিকিৎসকের কাছে গেলে চোখটা দেখতে ভোলেন না। তবে সুস্থ থেকেও যদি চোখ দেখতে সুন্দর না হয় তাহলে তো হলো না। তাই আজ দেখে নিন কিভাবেব স্বচ্ছ উজ্জ্বল চোখ পেতে পারেন আপনিও-

ডায়েটে রাখুন বেরিজাতীয় ফল
রোজ সকালে একমুঠো স্ট্রবেরি, র্যা স্পবেরি বা ব্লুবেরি খেতে পারলে চোখের উজ্জ্বলভাব বজায় থাকে। বেরির অ্যান্টি-অক্সিডান্ট চোখ আর ত্বকে স্বাস্থ্যের দীপ্তি ধরে রাখে।

টি ব্যাগ আর অলিভ অয়েলের জাদু
হিমশীতল টি ব্যাগ চোখে চেপে ধরে রাখতে পারলে চোখ ভালো থাকে, এ কথা অনেকেরই জানা। তার সঙ্গে জেনে রাখুন আর একটা ছোট্ট টোটকা। প্রথমে খানিকটা অলিভ অয়েলে তুলো ডুবিয়ে চোখে বুলিয়ে নিন। তার পর ঠান্ডা টি ব্যাগ চোখের উপর রেখে আরাম করুন।

আরো পড়ুন:- পোকেমন এবার সিনেপর্দায়

চোখের আর্দ্রভাব ধরে রাখুন
দীর্ঘ সময় কম্পিউটার বা স্মার্ট ফোনে সময় কাটালে চোখে জোর পড়ে। তাই কম্পিউটারে কাজ করার সময় বারবার চোখের পাতা ফেলুন। প্রতি আধঘণ্টা অন্তর মিনিট দশেকের বিরতি নিন, এই সময়টা পারলে সবুজ গাছগাছালির দিকে চোখ রাখুন।

প্রাকৃতিক আই মাস্ক ব্যবহার করুন
শসা বা আলুতে জলের পরিমাণ অত্যন্ত বেশি। চোখের উপর আলু বা শসার চাকা রেখে শুয়ে থাকলে চোখের নিচের ফোলাভাব আর ডার্ক সার্কল কমে।

মনে আনন্দ ধরে রাখুন
মনে আনন্দ থাকলে তা চোখেও ফুটে বেরোয়। অন্যদিকে ক্লান্তি, রাগ, অবসন্নতায় চোখ তার উজ্জ্বলতা হারিয়ে ফেলে। তাই হাসিখুশি থাকুন, ভালো করে ঘুমোন। মনের ইতিবাচক ভাব ধরে রাখুন।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<