ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী আজ ফেব্রুয়ারি ১৩, ২০১৯ ০ comments
DMP-rongginn

প্রতিষ্ঠাবার্ষিকী 

রঙিন ডেস্ক : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ‘শান্তি শপথে বলীয়ান’ এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে ১৯৭৬ সাল থেকে ডিএমপি জননিরাপত্তা বিধান ও আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে আসছে। জনবহুল রাজধানী ঢাকা মহানগরের আইনশৃঙ্খলা রক্ষা এবং অপরাধ প্রতিরোধ ও প্রতিকারে নিরলসভাবে কাজ করছে।

মাত্র ১২টি থানা নিয়ে ১৯৭৬ সালে গঠিত ডিএমপি বর্তমানে ৫০টি থানার মাধ্যমে পরিচালিত হচ্ছে। সচিব পদমর্যাদার একজন অতিরিক্ত আইজি আছাদুজ্জামান মিয়া কমিশনার হিসেবে এ সংস্থার দায়িত্ব পালন করছেন। তার অধীনে কাজ করছেন ৫ জন অতিরিক্ত কমিশনার (ডিআইজি), ১০ জন যুগ্ম কমিশনার (অতি: ডিআইজি), ৪৪ জন উপ-পুলিশ কমিশনার (এসপি), ৮৬ জন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অতি: এসপি), ১৯২ জন সহকারী পুলিশ কমিশনার (এএসপি), ৬৪৩ জন ইন্সপেক্টর, ২,৯৮৬ জন সাব ইন্সপেক্টর, ৪ হাজার ৬১ জন এ্যাসিস্টেন্ট সাব ইন্সপেক্টর, ১ হাজার ৩৪৫ জন নায়েক ও ২০ হাজার ৫৩০ জন কনস্টেবল কাজ করছেন।

আরো পড়ুন:- নারী আসনে মনোনয়নপত্র জমা ৪৯ প্রার্থীর

ডিএমপির মিডিয়াসূত্র জানিয়েছে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন্সে এক নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছে। এতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া বিকাল ৩টায় ডিএমপি হেডকোয়ার্টার্স থেকে রাজারবাগ পুলিশ লাইন্স পর্যন্ত বর্ণাঢ্য র্যা লি, প্রতিষ্ঠা দিবস উদ্বোধন, ডকুমেন্টারি প্রদর্শনসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<