সেনাবাহিনীর হয়ে কাজ করতে জম্বু-কাশ্মিরে ধোনি

সেনাবাহিনীর হয়ে কাজ করতে জম্বু-কাশ্মিরে ধোনি আগস্ট ৯, ২০১৯ ০ comments

http://www.rongginn.com/

রঙিন ডেস্ক : সেনাবাহিনীর হয়ে দেশের জন্য কাজ করতে ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি এখন জম্বু-কাশ্মিরের পুলওয়ামায় অবস্থান করছেন। ভারতকে বিশ্বকাপ এনে দেওয়ার পর ভারতীয় ভক্তরা ধোনিকে মাথায় করে রাখেন।তবে ভারত অধ্যুষিত কাশ্মিরে ভারতীয় অধিনায়ককে ‘বুম বুম আফ্রিদি’ স্লোগান বরণ করেছে সেখানকার জনগণ।

আরো পড়ুন <>  সেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় মেসি-রোনালদো

ভারতীয় সাবেক অধিনায়ক ধোনিকে দেশটির সেনাবাহিনীর সম্মানসূচক লেফটেন্যান্ট কর্নেল পদে ভূষিত করা হয়েছে। ভারতীয় সেনাবাহিনীর শুভেচ্ছা দূত তিনি। ধোনি তার ইংল্যান্ড বিশ্বকাপের পর ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে দুই মাস সময় কাটানোর সিদ্ধান্ত নিয়েছেন। জম্বু-কাশ্মিরের পুলওয়ামায় ভারতীয় সেনাবাহিনীর ১০৬ টেরিটরি আর্মি ব্যাটেলিয়নের সঙ্গে আছেন। সেখানেই ধোনি এমন মুহূর্তের সামনে পড়েন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার একটি ভিডিও ছড়িয়েছে।

সম্প্রতি কাশ্মির থেকে ৩৭০ অনুচ্ছেদ বিলুপ্ত করেছে বিজেপি শাসিত ভারত সরকার। এতে করে জম্বু-কাশ্মিরের জনগন বিশেষ সুবিধা থেকে বঞ্চিত হয়েছে। এ নিয়ে কথা বলছেন দেশ-বিদেশের অনেকে। পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহিদ আফ্রিদিও কাশ্মিরের ওই বিশেষ সুবিধা বঞ্চিত করার ক্ষোভ প্রকাশ করেছেন। সেখানে ধোনি কাশ্মিরের সেনাবাহিনীর সঙ্গে কাজ করছেন।

কাশ্মিরের জনগণ তাই বুম বুম আফ্রিদি স্লোগানে ধোনিকে বুঝাতে চেয়েছেন পুলওয়ামার জনগণের কাছে ধোনির চেয়ে আফ্রিদিই ভালো। আফ্রিদি তাদের পাশে থেকেছেন। আর ধোনি কি-না সেনাবাহিনীর হয়ে তাদের আন্দোলন থামাতে এসেছেন? ধোনি বিশ্বকাপের পরে সেনাবাহিনীর সঙ্গে যোগ দেন। বিশ্বকাপের পরে অবসর নেওয়ার কথা থাকলেও ধোনি এখনও সে বিষয়ে তার সিদ্ধান্ত জানাননি। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবেন না বলে বোর্ডকে জানিয়ে দেন। তিনি কবে নাগাদ আবার ক্রিকেটে ফিরবেন তা বলা যাচ্ছে না।

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<