বিবি না সিসি, কোনটা ব্যবহার করবেন?

বিবি না সিসি, কোনটা ব্যবহার করবেন? নভেম্বর ১৭, ২০১৮ ০ comments
Bibi no cc, what to use?

বিবি না সিসি, কোনটা ব্যবহার করবেন?

রঙিন ডেস্ক : সাজের প্রাথমিক ধাপেই ব্যবহার করা লাগে বিবি ক্রিম কিংবা সিসি ক্রিম। অল্প একটু ক্রিমেই সমস্ত দাগছোপ উধাও হয়ে মোমের মতো মসৃণ ত্বক আপনার হাতের মুঠোয়। কিন্তু জানেন কি, কোনটা কেন ব্যবহার করা হয়? চোখ বুলিয়ে নিন একবার-

বিবি ক্রিম
‘বিবি’ শব্দটির অর্থ বিউটি বাম। টিন্টেড ময়শ্চারাইজ়ারের থেকে ভালো কভারেজ পেতে চাইলে অথচ ফাউন্ডেশন ব্যবহার করতে ইচ্ছে না হলে বেছে নিন বিবি ক্রিম। এই ক্রিম লাগালে ত্বক মসৃণ, উজ্জ্বল আর তরতাজা দেখায়। সূর্যের ক্ষতিকর প্রভাব থেকেও ত্বককে রক্ষা করে বিবি ক্রিম।

কারা মাখতে পারেন বিবি ক্রিম: যে সব মেয়ের ত্বক স্বাভাবিকভাবে সুন্দর। তাঁদের পক্ষে বিবি ক্রিম বেশি কাজের। যেহেতু বিবি ক্রিম বেশি কভারেজ দেয় না, তাই ত্বকের খুঁত ঢাকতে হলে বিবি ক্রিম দিয়ে আপনার কাজ হবে না। অল্পবয়সী মেয়েদের জন্য বিবি ক্রিম বেশি কাজের কারণ তাঁদের ত্বক এমনিতেই ভালো থাকে, বিবি ক্রিম তা আর একটু সতেজ আর উজ্জ্বল করে তোলে মাত্র।

আরো পড়ুন:- প্রেম হোক অফলাইনে

সিসি ক্রিম
সিসি ক্রিম হলো কালার কারেক্টিং ক্রিম। তাতে ত্বক উজ্জ্বল করে তোলার জন্য প্রাইমার, ময়শ্চারাইজ়ার, সানস্ক্রিন, অ্যান্টি-এজিং, এমনকী, কোলাজেন বুস্টারের মতো উপাদানও থাকে। বুঝতেই পারছেন, সিসি ক্রিম একটু বেশি বয়সীদের জন্য আদর্শ। ত্বকে দাগছোপ থাকলে, ত্বক অমসৃণ হলে বেছে নিন সিসি ক্রিম। বিবি ক্রিমের চেয়ে সিসি ক্রিম অনেক বেশি হালকাও।

কারা মাখতে পারেন সিসি ক্রিম: আপনার যদি ত্বকে লালচেভাব থাকে, ব্রণর কারণে দাগছোপ থাকে, তা হলে নির্দ্বিধায় ব্যবহার করুন সিসি ক্রিম। এর সঙ্গে সামান্য কনসিলার লাগালেই ত্বকের সব ত্রুটি ঢেকে ফেলতে পারবেন আপনি।

আরপি/ এএইচ

এসজেডকে

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<