কানাডা ওপেনে স্বর্ণ জিতলো বাংলাদেশ তায়কোয়ানডো দল

কানাডা ওপেনে স্বর্ণ জিতলো বাংলাদেশ তায়কোয়ানডো দল সেপ্টেম্বর ১৫, ২০১৮ ০ comments
Bangladesh won the gold in the Canada Open Tiqawwondo team

কানাডা ওপেনে স্বর্ণ জিতলো বাংলাদেশ তায়কোয়ানডো দল

রঙিন ডেস্ক : কানাডার ভ্যাঙ্কুভারের রিচমন্ডে অনুষ্ঠিত হয়ে গেলো উন্মুক্ত আন্তর্জাতিক তায়কোয়ানডো চ্যাম্পিয়নশিপ-২০১৮ (কানাডা ওপেন)। এই আসরে পুরুষ সিনিয়র বিভাগে (অনূর্ধ্ব-৩০) পুমসে দলগত ইভেন্টে স্বর্ণ জিতেছে বাংলাদেশ তায়কোয়ানডো দল।

স্থানীয় সময় শুক্রবার এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ইভেন্টে অংশ নেয়া ৩২টি দেশের মধ্যে বাংলাদেশ স্বর্ণ জিতে নেয়। বাংলাদেশ দলের হয়ে এই ইভেন্টে লড়াই করেছেন ইমতিয়াজ ইবনে আলী, আব্দুল্লাহ আল নোমান ও আশিকুর রহমান হৃদয়।

কানাডায় এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ দলকে পৃষ্ঠপোষকতা দিয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। পৃষ্ঠপোষকতা দেওয়ায় কানাডা থেকে ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা।

আরো পড়ুন:- ‘তৃতীয় সেরা দলের অনুপ্রেরণাতেই লড়বে বাংলাদেশ’

কানাডার সময় ১৩ সেপ্টেম্বর প্রতিযোগিতায় অংশ নেওয়া অ্যাথলেটদের ওজন নেওয়া হয়। আর ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় মূল প্রতিযোগিতা। যা চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত। বাংলাদেশ দল ১৮ সেপ্টেম্বর দেশে ফিরবে।

২০২০ অলিম্পিক গেমসে সামনে রেখে তায়কোয়ানডো কানাডা কর্তৃক আয়োজিত এই প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। সেগুলো হলো কায়োরুগি (জি ১), পুমসে (জি ১) ও প্যারা তায়কোয়ানডো।

প্যারা তায়কোয়ানডোতে কালার বেল্ট ও ব্ল্যাক বেল্টরা লড়ছেন। আর কায়োরুগি এবং পুমসে ক্যাটাগোরিতে কেবল ব্ল্যাক বেল্টধারীরা লড়ছেন।

প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে রিচমন্ডের অলিম্পিক ওভালে। এবারের এই উন্মুক্ত তায়কোয়ানডো প্রতিযোগিতায় বিভিন্ন দেশের ১ হাজার ২০০ জন অ্যাথলেট, কোচ ও ম্যানেজারদের সমাগম হয়েছে।

কানাডা ওপেনে অংশ নিতে যাওয়া ছয় সদস্যের বাংলাদেশ দল :
টিম ম্যানেজার : সুমন দে
টিম অবজারভার : এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)
টিম কোচ ও রেফারি : মাহমুদুল ইসলাম রানা।
খেলোয়াড় (সিনিয়র ক্যাটাগোরি) :
মো. ইমতিয়াজ ইবনে আলী
আব্দুল্লাহ আল নোমান
আশিকুর রহমান হৃদয়।

আরপি/ এএইচ

এসজেডকে

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<