আবারো আক্ষেপের হার বাংলাদেশের : সিরিজ সমতা

আবারো আক্ষেপের হার বাংলাদেশের : সিরিজ সমতা জুলাই ২৬, ২০১৮ ০ comments

রঙিন ডেস্ক : তীরে এসে তরী ডুবলো বাংলাদেশের। অতীতের অনেকবারের মতোই আবারো আক্ষেপের হার বাংলাদেশের। ৬ ইউকেট হাতে রেখে ৭ বলে ৮ রান নিতে না পারায় ৩ রানে হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজে কাছে।তিন ম্যাচ ওয়ানডে সিরিজ এখন ১-১ সমতা।বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের সিরিজ নির্ধারণী ম্যাচটি আগামী ২৮ জুলাই অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন :- টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টস জিতে মাশরাফি ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করার আমন্ত্রণ জানায়। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে সাকিব-তামিমদের সামনে ২৭২ রানের লক্ষ্য দেয় ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকদের হয়ে ৯৩ বলে ১২৫ রানের ঝকঝকে এক ইনিংস খেলেন হেটমায়ার। লক্ষ্য তাড়ায় বাংলাদেশ অবশ্য ঝড়ো শুরু করে। কিন্তু সে ঝড় বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। বাংলাদেশ ওপেনার আনামুল হক এ ম্যাচে ৮ বলে ২ চার এবং ছয়ে করে ফেলেন ২৩ রান। কিন্তু নবম বলে তিনি আলজারি জোসেপের বলে বোল্ড হয়ে ফিরে যান। বাংলাদেশ অবশ্য এ ম্যাচে নিজেদের ওয়ানডে ইতিহাসে দ্রুত ৫০ রান করার রেকর্ড গড়ে।

আনামুলের আউটের পর প্রথম ম্যাচে ৯৭ করা সাকিব আল হাসান ব্যাটে আসেন। ওপেনার তামিমের সঙ্গে ৯৭ রানের জুটি গড়েন তিনি। তবে ধীর গতিতে খেলা তামিম ৮৫ বলে ৫৪ রান করে স্টাম্প হয়ে ফিরে যান। এরপর সাকিবও ৬৫ বলে ৫৬ রান করে কাটা পড়েন।তারপর ব্যাটিংয়ে আসা মুশফিকুর রহিমও ভালো খেলেন। ৬৭ বলে ৬৮ রানের ভালো এক ইনিংস খেললেও দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি তিনি।

মাহমুদুল্লাহ ৩১ রানে রান আউট হওয়ার পর মুশফিক-সাব্বির বেশ খেলছিলেন। শেষ পাঁচ ওভারে বাংলাদেশের জয়ের জন্য দরকার ছিল ৪০ রান। সেই লক্ষ্যের কাছেও চলে আসে বাংলাদেশ। কিন্তু নির্ধারিক ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৬৮ রান তোলে বাংলাদেশ। তাতে হতাশার হারে সিরিজ জয় নিশ্চত করা হলো না মাশরাফির দলের। বরং ওয়েস্ট ইন্ডিজ ঘুরে দাঁড়ালো। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের সিরিজ নির্ধারণী ম্যাচটি আগামী ২৮ জুলাই অনুষ্ঠিত হবে।

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<