লর্ডসে আজ দ্বিতীয় টেস্ট খেলবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

আগস্ট ১৪, ২০১৯ ০ comments

ashes-eng-aus-rongginn

রঙিন ডেস্ক : এবারের অ্যাশেজ সিরিজ দিয়ে শুরু হয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপ। শুরুতেই এজবাস্টনে ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। আজ লর্ডসে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে ক্রিকেটের দুই পরাশক্তি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

ম্যাচটিতে আজ খেলার দৌড়ে এগিয়ে আছে হ্যাজেলউড। কারণ আজকের ম্যাচে প্যাটিনসন বিশ্রামে আছেন। তাই অ্যাশেজে লর্ডস টেস্টে অস্ট্রেলিয়ার দলে একটি পরিবর্তন নিশ্চিত। বুধবারের ম্যাচের জন্য ১২ জনের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বিশ্রাম দেওয়া হয়েছে জেমস প্যাটিনসনকে, দলে ঢুকেছেন জোশ হ্যাজেলউড ও মিচেল স্টার্ক।

অ্যাশেজ জিতে শুরু করতে এজবাস্টনে প্রথম ইনিংসে জেসন রয় ও জো ডেনলিকে ফিরিয়ে ইংল্যান্ডের গুরুত্বপূর্ণ দুটি উইকেট নেন প্যাটিনসন। দ্বিতীয় ইনিংসে প্যাট কামিন্সের সঙ্গে অষ্টম উইকেটে ৭৮ রানের অপরাজিত জুটিও গড়েন তিনি। টিকে ছিলেন ৪৭ রানে।

লিডসে তৃতীয় টেস্টের জন্য প্রাণবন্ত প্যাটিসনকে পেতে চায় অস্ট্রেলিয়া। এজন্যই বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। তার বদলে দুজনের জায়গা হয়েছে দলে। তবে একাদশে জায়গা পাওয়ার দৌড়ে স্টার্কের চেয়ে হ্যাজেলউডই এগিয়ে। ২০১৫ সালের অ্যাশেজে এই লর্ডসে দুই ইনিংসে ৫ উইকেট নিয়ে ৪০৫ রানের জয়ে বড় অবদান রাখেন এই ডানহাতি পেসার।

আরো পড়ুন:- অলিম্পিক্সে অন্তর্ভুক্ত হতে পারে ক্রিকেট

প্রথম টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ২৫১ রানে জয় পায় অস্ট্রেলিয়া। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২৮৪ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে ৩৭৪ রান করে ইংলিশরা। কিন্তু দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। সাত উইকেটে ৪৮৭ রান করে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। জবাবে দ্বিতীয় ইনিংসে খেই হারায় স্বাগতিকরা। ১৪৬ রানে অলআউট হয় ইংলিশরা। ফলে প্রথম টেস্টে ২৫১ রানের সহজ পায় অজিরা।

তাই ঘরের মাঠে দ্বিতীয় টেস্টে জয়ের ধারায় ফিরতে চায় ইংলিশরা। জেমস অ্যান্ডারসনের নেতৃত্বে ইংল্যান্ডের বোলিং আক্রমণে থাকছে স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকস। তবে শেষ পাঁচ ওয়ানডের কোনটিতেই জয় পায়নি স্বাগতিকরা।

অস্ট্রেলিয়া দল (লর্ডস টেস্টের): টিম পেইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), ডেভিড ওয়ার্নার, ক্যামেরন ব্যানক্রফট, উসমান খাজা, স্টিভেন স্মিথ, ট্র্যাভিস হেড, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, পিটার সিডল, নাথান লায়ন ও জোশ হ্যাজেলউড। ক্রিকইনফো।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<