৫৫তেও তরুণ প্রসেনজিৎ

৫৫তেও তরুণ প্রসেনজিৎ সেপ্টেম্বর ৩০, ২০১৭ ০ comments

রঙিন ডেস্ক : বাংলা চলচ্চিত্র জগতের বর্তমান প্রজন্মের মহানায়ক প্রসেনজিৎ চট্টপাধ্যায়। টালিউডের ‘মিস্টার ইন্ডাস্ট্রি’ তিনি। অনেকে বুম্বাদা বলেও ডাকেন। আজ তার জন্মদিন। ১৯৬২ সালের ৩০ সেপ্টেম্বর জন্মেছিলেন তিনি।

হিসেব মতে এবারে ৫৫ বছরে পা রাখলেন তিনি।২০০২ সালে অভিনেত্রী অর্পিতা পালকে বিয়ে করে তিনি শুরু করেন জীবনের আরেক নতুন ইনিংস। বর্তমানে প্রসেনজিৎ-অর্পিতা দম্পতির ত্রিশেনজিৎ নামে এক পুত্র সন্তান রয়েছে। আর স্বামীকে ‘জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে টুইটারে লিখেছেন আবেগঘন বার্তা।

‘সোলমেট’ কাকে বলে এই মানুষটির সঙ্গে দেখা হওয়ার পরই বুঝেছিলেন অর্পিতা। তাই এই মানুষটার সঙ্গেই জীবন জুড়ে গিয়েছে তার। জন্মদিনে সে কথা স্মরণ করেই নিজের ‘মনের মানুষ’কে শুভেচ্ছা জানালেন প্রসেনজিৎ-ঘরনি।

একদিন এই মানুষটার কাজ দেখেই বড় হয়েছেন। আজ কেউ কেউ তার সঙ্গে কাজো করেছেন। জন্মদিনে তাই প্রিয় বুম্বাদাকে শুভেচ্ছা জানালেন জিৎ, আবির, মিমি, মীর, বিরসা, রাজ চক্রবর্তীরাও।

কয়েক দশক কেটে গিয়েছে স্টুডিও পাড়ায়। আজও তার কোনো বিকল্প নেই। সমান প্রাণোচ্ছ্বল, সমান উদ্যমী আর তেমনই সংযম। সাফল্যকে কেমন করে ধরে রাখতে হয়, আর সময়ের সঙ্গে তাল মিলিয়ে কীভাবে চলতে হয় তা বাঙালির এই নয়া ‘অ্যান্টনি ফিরিঙ্গি’র কাছেই শেখা উচিত। কাছ থেকে যারা বুম্বাদাকে দেখেছেন, অনেকেই এ কথায় সায় দেবেন। আর সায় দেবেন আরো একটি কথায়। স্টার-সুপারস্টার অনেকেই রয়েছেন। তবে এখনো প্রসেনজিৎ চট্টোপাধ্যায় মানেই ‘ইন্ডাস্ট্রি’। আর ‘ইন্ডাস্ট্রি’ মানেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

টিএইচ/এএইচ

এসজেডকে

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

Your data will be safe!Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.