২৩ নভেম্বর অর্ধ শতাধিক প্রেক্ষাগৃহে ‘হাসিনা’

২৩ নভেম্বর অর্ধ শতাধিক প্রেক্ষাগৃহে ‘হাসিনা’ নভেম্বর ২২, ২০১৮ ০ comments
hasina

‘হাসিনা: অ্যা ডটারস টেল’। ছবি- সংগৃহীত

 

রঙিন ডেস্ক: গত ১৬ নভেম্বর ঢাকার তিনটি ও চট্টগ্রামের একটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় বঙ্গবন্ধু কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনী নিয়ে নির্মিত বহুল প্রতীক্ষিত ডকু-ড্রামা ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। যেখানে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে নয় একজন সাধারন সংগ্রামী নারীর অসাধারন হয়ে উঠার গল্প তুলে ধরা হয়ছে। পাশাপাশি প্রধানমন্ত্রীর জীবনে তার বোন শেখ রেহানার ভূমিকা, দেশ ও স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু পরিবারের নানা ত্যাগের চিত্রও এখানে দেখা গেছে।

মুক্তির পর পরই সাড়া ফেলে ডকু-ড্রামাটি। সিনেমা অঙ্গনেতো বটেই এই ডকু-ড্রামায় মজেন এমপি, মন্ত্রী ও রাজনীতিবীদ থেকে শুরু করে গণমাধ্যম ব্যক্তিত্ব, সিনেমা নির্মাতাসহ ছোট ও বড় পর্দার অভিনেতা অভিনেত্রীরাও। যার কারণে ছবিটি সাধারণ দর্শকদের মধ্যেও তুমুল আগ্রহের জন্ম দেয়। আর এসমস্ত কারণেই এবার সারা বাংলাদেশের মানুষের কাছে ছবিটি নিয়ে যাওয়ার উদ্যোগ নিচ্ছেন ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই)।

আরো পড়ুন: ভারতে ‘শ্রীকৃষ্ণকীর্তন’ দেখাবে বাংলাদেশের মণিপুরি থিয়েটার

জানা যায়, দেশের মানুষের আগ্রহের কারণে এবার দেশব্যাপী মুক্তি পাচ্ছে ডকু-ড্রামা ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। আগামীকাল শুক্রবার থেকেই ছবিটি দেশের প্রায় অর্ধ শতাধিক হলে মুক্তি পাবে বলে জানিয়েছেন পরিচালক।

এবার ছবিটির পরিবেশনার দায়িত্বে থাকছে জাজ মাল্টিমিডিয়া। এ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির কর্ণধার আব্দুল আজিজ বলেন, ছবিটির প্রতি মানুষের আগ্রহ দেখে আমরা অবাক। তাই ছবিটির সঙ্গে যুক্ত হয়েছে জাজ। ২৩ নভেম্বর ৫০টিরও বেশি হলে মুক্তি পাবে ‘হাসিনা-এ ডটার’স টেল’। শিগগিরই জাজের ফেজবুক পেজে হলের তালিকা প্রকাশ করা হবে।’

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<