বিনোদন

‘হামজা তুমি বাংলাদেশে ফিরে যাও’ অক্টোবর ৭, ২০১৯ ০ comments

Hamza-Rongginn

রঙিন ডেস্ক : লেস্টারের বাংলাদেশি বংশোদ্ভূত মিডফিল্ডার হামজা চৌধুরীর ওপর ক্ষেপেছে লিভারপুল সমর্থকরা। লিভারপুল সমর্থকরা তাদের টুইটে বলছে ‘হামজা তুমি বাংলাদেশে ফিরে যাও’। আর এই ক্ষেপার কারণ হামজার ট্যাকলে লিভারপুলের মিশরীয় তারকা সালাহ আহত হয়েছেন তাই।

লেস্টার সিটির বিপক্ষে ২-১ গোলের নাটকীয় জয়ে শতভাগ জয়ের রেকর্ড ধরে রেখেছে লিভারপুল। শনিবার অ্যানফিল্ডে ৯৫ মিনিটে গিয়ে পেনাল্টি পায় অলরেডরা। জেমস মিলনার ঠাণ্ডা মাথায় জয়সূচক গোলটি করে আনন্দে ভাসান স্বাগতিকদের। তবে রোমাঞ্চকর জয়ের দিনে লেস্টারের বাংলাদেশি বংশোদ্ভূত মিডফিল্ডার হামজা চৌধুরীর স্লাইডিং ট্যাকেলে তাদের মিসরীয় তারকা মোহামেদ সালাহ গোড়ালিতে চোট পেয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন। আর তাতেই হামজার ওপর খেপেছেন লিভারপুল সমর্থকরা।

আরো পড়ুন <>  ডি বক্সের বাইরে থেকে মেসির শততম গোল

এ ফাউলের জের ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী মন্তব্যের শিকার হয়েছেন হামজা চৌধুরী। লেস্টার কর্তৃপক্ষ এ বিষয়ে পুলিশের কাছে অভিযোগও দায়ের করেছে। হামজাকে উদ্দেশ করে ফেসবুক ও টুইটারে অনেক লিভারপুল সমর্থক মন্তব্য করেন, ‘বানর’, ‘গুহায় ফিরে যাও’, ‘হামজা চৌধুরী একটি নোংরা এশিয়ান কালো জন্তু’।

আরেক লিভারপুল সমর্থক লেখেন, ‘প্রিমিয়ার লিগে আমার দেখা নোংরা ফুটবলার হামজা চৌধুরী। আশা করি সে বাংলাদেশে ফেরত যাবে।’ সামাজিক যোগাযোগ মাধ্যমে এই বাড়াবাড়ি দেখে পুলিশের শরণাপন্ন হয়েছে লিস্টার কর্তৃপক্ষ। এক বিবৃতিতে ক্লাবটি জানিয়েছে, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী মন্তব্যগুলো দেখে আহত বোধ করছি। ফুটবলে বা সমাজে বর্ণবৈষ্যমের কোনো সুযোগ নেই। ওই ঘৃণিত কাজের জন্য আমরা সর্বোচ্চ পদক্ষেপ নেব।’

ফাউলটির জন্য হামজার কঠোর সমালোচনা করেছেন লিভারপুল বস ইয়ুর্গেন ক্লপও, ‘আমি বুঝতে পারছি না এটা কেমন ধরনের ট্যাকল। আর এমন একটি মারাত্মক ফাউলের জন্য কীভাবে সে শুধু হলুদ কার্ড পায়? আমার কাছে এটা ছিল লাল কার্ড।’

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<