হইচইয়ে ‘একাত্তর’

হইচইয়ে ‘একাত্তর’ মার্চ ২৮, ২০২০ ০ comments
tisha 1

ছবি- ফেসবুক

রঙিন ডেস্ক: ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে একটি প্রেম ও অপরাধের কাহিনি নিয়ে আসছে হইচই-এর ওয়েব সিরিজ ‘একাত্তর’। এই ওয়েব সিরিজের মুখ্য চরিত্রে রয়েছেন রফিয়াত রশিদ মিথিলা, মোস্তফা মনোওয়ার, ইরেশ জাকের এবং নুসরাত ইমরোজ তিশা।

হইচই-এর জন্য পরিচালক তানিম নুরের দ্বিতীয় ওয়েব সিরিজ এটি। গত বছর তানিম পরিচালিত সিরিজ ‘মানি হানি’ অত্যন্ত প্রশংসিত হয়েছিল। ‘একাত্তর’ তার আরেকটি সাড়া জাগানো ওয়েব সিরিজ হতে চলেছে তার। ট্রেলারে এমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে।

করোনার প্রকোপে যখন প্রেক্ষাগৃহ বন্ধ, মানুষো বন্দী রয়েছে ঘরে, তখন তাদের বিনোদন দিতে ২৬ মার্চ থেকে স্ট্রিমিং শুরু হয়েছে এই সিরিজের। ভারত ও বাংলাদেশ, দু’দেশের দর্শকই হইচই প্ল্যাটফর্মে দেখতে পাবেন এই পিরিয়ড সিরিজটি।

আরো পড়ুন: নিশো-মমর ‘ধাঙড়’

১৯৭১ সালে যখন পূর্ব পাকিস্তানে একটু একটু করে রাষ্ট্রের বিরুদ্ধে সংগঠিত হচ্ছে বাঙালি, তখন তার আঁচ এসে লাগে সমাজের সব স্তরেই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আপাত শান্ত ছাত্রী স্বাধীনতার আন্দোলনে জড়িয়ে পড়ে। পাকিস্তানি মেজরের সাংবাদিক স্ত্রী স্বামীকে কিছু না জানিয়েই চলে আসে বাংলাদেশে, পরিস্থিতি সম্পর্কে সব রকম তথ্য সংগ্রহ করতে।

আর নিছক এক গ্যাং লিডারের মধ্যে জাগতে থাকে দেশের প্রতি আবেগ। এই চরিত্রেই দেখা যাবে বাংলাদেশের প্রতিভাধর অভিনেতা মোস্তফা মনোওয়ারকে। আর তার বান্ধবীর চরিত্রে রয়েছেন নুসরাত ইমরোজ তিশা। সদ্য বিবাহিত মিথিলা এখানে সাহসী সাংবাদিকের ভূমিকায়, যার স্বামী মেজর ওয়াসিমের ভূমিকাতে রয়েছেন ইরেশ জাকের।

এমন একটি উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিতে অনুঘটকের কাজ করে একটি ফাইল– অপারেশন ব্লিৎজ-এর ফাইল। এই চারটি চরিত্র কীভাবে এই ফাইলকে কেন্দ্র করেই জড়িয়ে পড়ে এবং সেখান থেকে কোন পরিণতিতে পৌঁছয়, সেই নিয়েই এই সিরিজের গল্প। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<