সেতিয়েন অধ্যায়ের অবসান হলো

সেতিয়েন অধ্যায়ের অবসান হলো আগস্ট ১৭, ২০২০ ০ comments

রঙিন ডেস্ক : আর্নেস্তো ভালভার্দের বিদায়ের পর বার্সেলোনার গুরুভার পেয়েছিলেন কিকে সেতিয়েন। তবে তার দায়িত্বকালীন নাতিদীর্ঘ সাত মাসে কেবল ব্যর্থতারই প্রকাশ পেয়েছে। গুঞ্জন উঠেছিল সেতিয়েনকে নিয়ে ড্রেসিংরুমের কোনো ফুটবলারই সন্তুষ্ট নন, দলের প্রাণভোমরা মেসিসহ অনেকেই চান তার বিদায়। মেসিদের পছন্দ-অপছন্দ নিয়ে কোনো ফলাফল না আসলেও চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে স্মরণকালের সেরা লজ্জাজনক হারের পর বার্সেলোনায় কিকে সেতিয়েন অধ্যায়ের অবসানের জানান দিলেন ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ।

বায়ার্নের সঙ্গে ঐতিহাসিক হারের পর ক্লাবের আরও অনেক পদে এবং পর্যায়ে পরিবর্তন আসতে পারে বলেও ধারণা করা হচ্ছে। স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল এবং প্রধান নির্বাহী অস্কার গ্রাউ-ও পদ হারাতে পারেন বলে খবর বেরিয়েছে স্প্যানিশ গণমাধ্যমে।

বায়ার্নের কাছে বার্সেলোনার ৮-২ গোলের হার ক্লাবটির জন্য প্রায় ৭৪ বছর পুরনো দুঃস্মৃতি ফিরিয়ে এনেছে। শেষ ১৯৪৬ সালে সেভিয়ার কাছে কোপা দেল রে-র শেষ ষোলয় ৮ গোল হজম করেছিল ক্লাবটি। বায়ার্নের বিপক্ষে ৬ গোলে হেরেছে বার্সেলোনা, চ্যাম্পিয়নস লিগে নকআউট পর্বের ইতিহাসে এত বড় ব্যবধানে এর আগে হারেনি কোনো দল।

দলের পরিবর্তনের শুরুটা হচ্ছে ম্যানেজার সেতিয়েনকে দিয়ে। একটি কাতালান রেডিও স্টেশনের সঙ্গে সাক্ষাৎকারে সেতিয়েনের ব্যাপারে সিদ্ধান্তের কথা জানান বার্তোমেউ, “সেতিয়েন বাদ।” তবে ক্লাবের তরফ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে সেতিয়েনের বিষয়ে কোনো সিদ্ধান্তের কথা জানানো হয়নি। গত জানুয়ারিতে কোচের পদ থেকে আর্নেস্তো ভালভার্দে বরখাস্ত হওয়ার পর সেই পদে নিয়োগ পেয়েছিলেন সাবেক রিয়াল বেটিস কোচ সেতিয়েন।

এদিকে সেতিয়েনের উত্তরসূরি খোঁজার কাজ বায়ার্ন ম্যাচের আগেই শুরু করে দিয়েছিল বার্সেলোনা। ক্লাবটির দুই সাবেক কিংবদন্তি রোনাল্ড কোম্যান এবং জাভি হার্নান্দেজ আর সাবেক টটেনহাম ম্যানেজার মরিসিও পচেত্তিনোকে বার্সেলোনা শর্টলিস্ট করেছে বলেও শোনা গিয়েছিল। স্প্যানিশ সংবাদমাধ্যম এএসের সূত্রমতে, এখন কোম্যান বার্সার কোচ হওয়ার দৌড়ে অন্যদের চেয়ে এগিয়ে রয়েছেন।

আগেও অবশ্য কোম্যানকে ন্যু ক্যাম্পে আনার চেষ্টা করেছিল বার্সেলোনা। তবে তখন সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ডাচ জাতীয় দলের কোচ কোম্যান। তবে গত জুনে কাতালুনিয়া রেডিও-র সঙ্গে সাক্ষাৎকারে মেসিদের কোচ হওয়ার স্বপ্নের কথা জানিয়েছিলেন তিনি, “সবাই জানে বার্সেলোনার কোচ হওয়াটা আমার স্বপ্ন।”

আরো পড়ুন:- বলিউডে দুই বোনের সম্পর্ক মধুর ছিল না

আপাতত নতুন কোচের ব্যাপারে নিশ্চিত হয়েই বার্সেলোনা সেতিয়েনকে বরখাস্ত করার আনুষ্ঠানিক ঘোষণা দেবে বলে ধারণা করা যাচ্ছে।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<