‘সদা সত্য বলিব’

‘সদা সত্য বলিব’ অক্টোবর ৯, ২০১৯ ০ comments

রঙিন ডেস্ক : ছোটপর্দার দুই অভিনয়শিল্পী সজল ও প্রভা। ‘সদা সত্য বলিব’ নামের একটি নাটকে তারা জুটি বেঁধেছেন। আশরাফুজ্জামান বাবু’র রচনায় নাটকটি নির্মাণ করেছেন মনজুরুল হক মনজু।

গল্পে দেখা যাবে, মিতুল ভালো প্রতিষ্ঠানের চাকুরীজীবী হলেও চরম মিথ্যাবাদী একজন মানুষ। ঘরে বাইরে, অফিসে সবার সঙ্গেই সে প্রতিনিয়ত মিথ্যার আবাদ করে বেড়ায়। তার অফিসের সৌখিন সংগীত প্রেমী বসের সঙ্গেও সে চরম মিথ্যা বলে বারবার পার পেয়ে যায়। বিবাহিত হয়েও মিথ্যা কথা বলে অন্য মেয়ের সঙ্গে প্রেম করে।

রিক্সাওয়ালা, পানের দোকান সব খানেই সে টাউটামী করে। কিন্তু এক রাতে একটি স্বপ্ন দেখার পর তার পরিবর্তন আসে। মিতুল সিদ্ধান্ত নেয়, বছরের অন্তত একটা দিন কোনোই মিথ্যা কথা বলবে না। এই এক দিনের ট্রেনিংয়ের মাধ্যমে সে বছরের প্রতিটি দিন সুন্দর করে তুলতে চায়। তার এই ট্রেনিংয়ের কথা কেউ জানে না। এটা তার নিজের সঙ্গে নিজের গোপন চুক্তি।

আরো পড়ুন:- হাসপাতাল থেকে বাসায় ফিরলেন ধর্মেন্দ্র

আর এই একটি দিনেই ঘটতে থাকে নানা বিপত্তি। এবং সবার কাছে প্রকাশ হয়ে যায় মিতুলের চরিত্র। চাকরি রক্ষা হবে কি-না, সংসার টিকবে কি না-মিতুলের সামনে হাজার প্রশ্নের ভিড়। একদিনের সত্য চর্চা শেষ পর্যন্ত কি সে ছেড়ে দেবে, নাকি চালিয়ে যাবে?

একটি বিদেশি গল্পের ছায়া অবলম্বনে এভাবেই সাজানো হয়েছে খণ্ড নাটক ‘সদা সত্য বলিব’। সজল- প্রভা ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুমনা আফরিন, জাহাঙ্গীর হোসেন বাবর, জুঁথি, মাসুদ আহমেদ, জি এম মহসিন, মোখলেছুর রহমান তোতা, তারেক বাবু। নির্মাতা জানান, নাটকটি খুব শিগগিরই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<