শেখ রাসেলের জন্মদিন আজ

শেখ রাসেলের জন্মদিন আজ অক্টোবর ১৮, ২০১৭ ০ comments

রঙিন ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৩তম জন্মদিন আজ বুধবার।

১৯৬৪ সালের এই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পায়নি শিশু রাসেল। বঙ্গবন্ধুর পরিবারের অন্যান্য সদস্যদের পাশাপাশি তাকেও নিষ্ঠুরভাবে হত্যা করা হয়। শেখ রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

বাংলাদেশ শিশু একাডেমি শেখ রাসেলের ৫৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বিকেল ৫টায় ‘শেখ রাসেল আমাদের ভালোবাসা’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

এ ছাড়াও আওয়ামী লীগ আজ সকাল ৮টায় বনানী কবরস্থানে শেখ রাসেলসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত সব শহীদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচি যথাযোগ্যভাবে পালন করার জন্য দলীয় নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি দেশের সকল শাখা সংগঠনসমূহকে অনুরূপ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<