বিনোদন

ম্যাকেলে আটকা পড়া শতাধিক বাংলাদেশিকে উদ্ধার নভেম্বর ১৫, ২০২০ ০ comments

রঙিন ডেস্ক : ইথিওপিয়ার ম্যাকেলে আটকা পড়া শতাধিক বাংলাদেশিকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। তারা সবাই নিরাপদে আছেন এবং পরিবারের সদস্যদের সাথে ফোনে কথা বলেছেন। এখন তাদের বিশেষ ব্যবস্থায় দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

আটকে পড়া বাংলাদেশিরা যুদ্ধকবলিত ইথিওপিয়ার তিগ্রাই প্রদেশের রাজধানী ম্যাকেলে বাংলাদেশের পোশাক খাতের শিল্প গ্রুপ ডিবিএলের ইথোপিয়া কারখানায় কর্মকর্তা ছিলেন। সেখানে বাংলাদেশিদের সংখ্যা ১০৪জন বলে জানা গেছে।

আরো পড়ুন <> বাংলাদেশের ভোট পদ্ধতি থেকে যুক্তরাষ্ট্রের শেখার আছে: সিইসি

আজ (রবিবার) তাদের রাজধানী আদ্দিস আবাবায় পৌঁছানোর কথা। যত দ্রুত সম্ভব তাদের ঢাকায় ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। এ বিষয়ে সব ধরনের সহযোগিতা দিচ্ছে জাতিসংঘ

ডিবিএল গ্রুপের ভাইস চেয়ারম্যান এম রহিম ফিরোজ বিভিন্ন গণ মাধ্যমকে বলেন, উদ্ধার হওয়া তাদের সব কর্মী জাতিসংঘের সহযোগিতায় ম্যাকেলে থেকে নিরাপদে ফিরেছেন। দুটি বাসে এখন তারা আদ্দিস আবাবার পথে রয়েছেন। টেলিফোন ও ইন্টারনেট যোগাযোগের আওতায় আসার পর পরিবার-পরিজনের সঙ্গে কথা বলেছেন তারা। এখন আর কোনো সমস্যা নেই। আদ্দিস আবাবায় পৌঁছার পর বিমানযোগে তাদের ঢাকায় আনার চেষ্টা করা হচ্ছে।

তিগ্রাই অঞ্চলের আঞ্চলিক বিদ্রোহী দল টিগারি পিপলস লিবারেশন ফ্রন্ট কেন্দ্রীয় সেনাক্যাম্পে হামলা চালালে সেখানে পরিস্থিতির অবনতি হয়। টেলিফোন ও ইন্টারনেটসহ সব যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে যায়। এতে অন্যদের সঙ্গে ডিবিএলের এই ১০৪ কর্মী অবরুদ্ধ হয়ে পড়েন।

ম্যাকেলের ডিবিএলের কারখানায় দুই হাজার শ্রমিক কাজ করেন। তারা সবাই স্থানীয় ইথিওপিয়ান। বাংলাদেশিরা সুপারভাইজার, প্রকৌশলী, হিসাবরক্ষকসহ বিভিন্ন পদে কাজ করতেন।

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<