বিনোদন

মেসিদের ম্যাচ আয়োজন করবেনা বার্সা ফেব্রুয়ারি ২৩, ২০১৮ ০ comments

রঙিন ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের আগে কাতালোনিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে আর্জেন্টিনার। ৪ জুন বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে হওয়ার কথা থাকলেও ম্যাচটি আয়োজনে আপত্তি জানিয়েছে বার্সা কর্তৃপক্ষ।

২০১৮ বিশ্বকাপের সময় কিছুটা অবকাশ মেলায় অবকাঠামোগত উন্নয়ন করা হবে ন্যু ক্যাম্পে। সে কারণেই কাতালোনিয়া-আর্জেন্টিনা ম্যাচটি আয়োজনে ইচ্ছুক অস্বীকৃতি জানিয়েছে বার্সা কর্তারা।

যদিও বেশকিছু বিশ্ব গণমাধ্যমে উঠে এসেছে আরো একটি কারণ। আর্জেন্টিনার বিশ্বকাপ প্রস্তুতির বিষয় হলেও আদতে কাতালোনিয়ার স্বাধীনতার দাবি আরো উস্কে দিতে পারে ওই ম্যাচটি। তাই সবদিক বিবেচনায় নিরপেক্ষ থাকার পক্ষেই বার্সা।

বার্সার এই সিদ্ধান্তে ফেঁসে গেছে কাতালোনিয়ার আঞ্চলিক ফুটবল ফেডারেশন। সূচি নির্ধারিত হওয়ায় ম্যাচ পেছানোর অবকাশ নেই তাদের। তাই বিকল্প ভেন্যু খোঁজা শুরু করে দিয়েছে ফেডারেশনটি। ম্যাচটি স্পেনেই আয়োজন করতে চায় তারা।

পছন্দের তালিকার প্রথম সারিতে আছে এস্পানিয়লের মাঠ আরসিডিই স্টেডিয়াম। তবে এ মাঠের দর্শক ধারণক্ষমতা তুলনামূলক কম। বিকল্পের তালিকায় আছে ১৯৯২ বার্সেলোনা অলিম্পিকের ভেন্যু স্টাডি অলিম্পিক লুইসও। ৫৫ হাজারের বেশি দর্শক ধারণ করার ক্ষমতা রাখে স্টেডিয়ামটি।

আবার এখনই ন্যু ক্যাম্পের আশাও ছেড়ে দিচ্ছে না কাতালোনিয়া ফেডারেশন। অন্তত লিওনেল মেসি নামটি জড়ানো যে দলের সঙ্গে সেই আর্জেন্টিনার মূল্য বিবেচনায় বার্সা কর্তারা রাজি হবেন বলে বিশ্বাস ফেডারেশনটির।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<