মিরাজের শতকে চালকের আসনে বাংলাদেশ

ফেব্রুয়ারি ৪, ২০২১ ০ comments

রঙিন ডেস্ক : কিশোর বয়স পার হতে হতে জাতীয় দলে ঢুকেছিলেন অফস্পিনার হিসেবে। কিন্তু তিনি যে নিখাদ অলরাউন্ডার সেকথা নিজে যেমন বিশ্বাস করতেন, তেমনি যুবদলেও প্রমাণ রেখেছেন। সেই মেহেদী হাসান মিরাজ এতদিন বাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে নিজের ব্যাটিং সত্ত্বার বিকাশ ঘটালেন, ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করে।

চট্টগ্রামে তার কল্যাণেই বাংলাদেশ প্রথম ইনিংসে চারশতাধিক রান করতে সক্ষম হয়েছে। প্রথম ইনিংসের দলীয় ৪৩০ রানের ভেতর মিরাজের একার ১০৩।

বৃহস্পতিবার সাকিব আল হাসানের পর মিরাজ অর্ধশতক তুলে এগিয়ে যেতে থাকেন।এদিন দিনের শুরুতেই ফিরে যান লিটন দাস। দ্বিতীয় দিনের তৃতীয় ওভারের লেংথ বলে পয়েন্ট দিয়ে কাট করতে যান ডানহাতি ব্যাটসম্যান।

বল যতটা কাছে ছিল, সেখান থেকে সকালের উইকেটে কাট করা সহজ ছিল না। লিটন সেটি করতে গিয়েই বোল্ড হন। ৬৭ বলে ৩৮ করে ফিরতে হয় তাকে।

লিটন ফেরার পর মিরাজকে নিয়ে সাকিব দারুণ আত্মবিশ্বাসে খেলতে থাকেন। নিষেধাজ্ঞা কাটিয়ে টেস্টে ফেরার ম্যাচে ১১০ বলে তুলে নেন হাফসেঞ্চুরি। টেস্টে তার এটি ২৫তম ফিফটি।

শেষ পর্যন্ত ১৫০ বলে ৫ চারে ৬৮ রান করেন সাকিব। মিরাজের সঙ্গে তার সপ্তম উইকেট জুটি ছিল ৬৭ রানের।

মিরাজ আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম সেঞ্চুরির দেখা পান ১৬১ বলে। ম্যাজিক ফিগারে পৌঁছাতে ১৩টি চার হাঁকান তিনি।

আরো পড়ুন:- ২০ মিনিটে ১ কোটি ১৬ লাখ টাকা নেবেন পূজা

মিরাজের আউটেই শেষ হয় বাংলাদেশের প্রথম ইনিংস। ১৫১তম ওভারে রাকিমকে ডাউন দ্য উইকেটে এসে মারতে গিয়ে বাউন্ডারিতে ধরা পড়েন। ১৬৮ বলে শেষ হয় তার ১০৩ রানের ইনিংস।

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<