মালিঙ্গার জন্য জাতীয় দলের দরজা বন্ধ হচ্ছে

মালিঙ্গার জন্য জাতীয় দলের দরজা বন্ধ হচ্ছে মে ৩, ২০১৮ ০ comments

রঙিন ডেস্ক : লাসিথ মালিঙ্গার জন্য শ্রীলঙ্কার জাতীয় দলের দরজা চীরতরে বন্ধ হয়ে যাচ্ছে।শ্রীলংকান ক্রিকেট বোর্ডের ডাক উপেক্ষা করায় শাস্তিমূলক ব্যবস্থার অংশ হিসেবেই শ্রীলংকান ক্রিকেট বোর্ড লাসিথ মালিঙ্গাকে নিষিদ্ধ করতে যাচ্ছে।

বুধবার থেকে শুরু হয়েছে শ্রীলংকার ঘরোয়া একদিনের টুর্নামেন্ট। শ্রীলংকান ক্রিকেট বোর্ড স্পষ্ট করে জানিয়ে দিয়েছিল, জাতীয় দলে পুনরায় খেলতে হলে মালিঙ্গাকে অবশ্যই অংশ নিতে হবে এই টুর্নামেন্টে। কিন্তু ডাম্বুলার হয়ে খেলার সুযোগ পেয়েও সেই ডাকে সাড়া দেননি মালিঙ্গা। তিনি থেকে গিয়েছেন আইপিএলে তার দল মুম্বাই ইন্ডিয়ান্সেই।আইপিএলের চলতি মৌসুমে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং উপদেষ্টা হিসেবে দায়িত্বরত আছেন তিনি। আর এই দায়িত্ব পালনের জন্যই জাতীয় দলে খেলার পথটা প্রায় বন্ধ করে ফেলেছেন এই পেসার।

আশঙ্কা করা হচ্ছে, আর কখনোই হয়তো জাতীয় দলে ফেরা হবে না ৩৪ বছর বয়সী এই পেসারের। তবে মালিঙ্গা নিজে বিশ্বাস করেন, আইপিএল শেষ করেও যদি তিনি ঘরোয়া টুর্নামেন্টে অংশ নেন, তাতেই তাকে জাতীয় দলের জন্য বিবেচনা করবে নির্বাচক কমিটি।

এক ভিডিও বার্তায় মালিঙ্গা বলেন, ‘মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে আমার কাজ শেষ হবে মে মাসের ২৫ বা ২৬ তারিখ। এরপর আমি অনুশীলন করার জন্য ফ্রি থাকবো অথবা যেখানেই খেলতে বলা হোক খেলতে পারবো। আর আমি যদি নিজেকে প্রমাণ করতে পারি, তাহলে নির্বাচকমন্ডলী আমাকে বাছাই করবে আশা করছি।

মালিঙ্গা নিজে আশাবাদী হলেও লংকান বোর্ডের সাম্প্রতিক বার্তায় ছিলো কড়াকড়ি আদেশ। যা উপেক্ষা করে নিজের ক্যারিয়ার দীর্ঘায়িত করার পথটা বেশ কঠিনই করে তুললেন তিনি। গত সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে সিরিজের পর আর আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি মালিঙ্গা। বর্তমান পরিস্থিতিতে তার জন্য আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাটা বেশ কঠিনই হতে চলেছে।

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<