ভোরে ভুমিকম্পে ঘুম ভাঙ্গলো নেপালিদের

ভোরে ভুমিকম্পে ঘুম ভাঙ্গলো নেপালিদের সেপ্টেম্বর ১৬, ২০২০ ০ comments

রঙিন ডেস্ক : ভুমিকম্পে ঘুম ভাঙ্গলো নেপালিদের। আজ বুধবার ভোরে নেপালের সিন্ধুপালচক জেলার রামছে এলাকা ছিল ভূমিকম্পের কেন্দ্রস্থল।রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৬ মাত্রার।

২০১৫ সালের ভূমিকম্প, বন্যা ও ভূমিধসে বিপর্যস্ত হয়ে ছিল সিন্ধুপালচক জেলার রামছে। আজ কম্পনের কয়েক মিনিট পর নেপালের ন্যাশনাল সিসমোলজিক্যাল সেন্টার (এনএসসি) টুইট করে জানায়, ‘ভোর ৫টা ১৯ মিনিটে সিন্ধুপালচক জেলার রামছের আশেপাশে ৬ মাত্রার একটি ভূমিকম্প হয়েছে।’

আরো পড়ুন <>   ইয়োশিহিদে জাপানের পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচিত

দেশের দক্ষিণের বেশিরভাগ অঞ্চলে ভূকম্পন অনুভূত হয়েছে। এনএসসির প্রধান ভূতত্ত্ববিদ বিজয় অধিকারী ফোনে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানান, ‘২০১৫ সালের ভূমিকম্পের ধারাবাহিক আফটার শকের একটি এটি।’

ভূমিকম্পের কেন্দ্রস্থল কিংবা এর আশেপাশে কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। সিন্ধুপালচকের পুলিশ সুপার রাজন অধিকারী বলেছেন, ‘কম্পন অনুভূত হওয়ার পর থেকে আমরা কোনও ক্ষয়ক্ষতি বা কারও প্রাণহানির খবর পাইনি। কোনও দুর্ঘটনা ঘটেছে কিনা কিংবা কারও সহায়তা প্রয়োজন কিনা তা জানতে আমরা প্রত্যেক ওয়ার্ডের সঙ্গে যোগাযোগ করছি। এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাইনি।

২০১৫ সালে হিমালয়ান দেশটিতে ৭.৯ মাত্রার ভূমিকম্পে ১০ হাজার মানুষের মৃত্যু হয়েছিল এবং হাজার হাজার মানুষ আহত হন। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল এই সিন্ধুপালচকে।

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<