বেবী মওদুদ হচ্ছেন নাবিলা

বেবী মওদুদ হচ্ছেন নাবিলা জুলাই ২২, ২০২০ ০ comments

রঙিন ডেস্ক : ১৯৭৫ সালের ১৫ আগস্টের ভয়াল কালরাত ও পরের দিনের ঘটনা নিয়ে তৈরি হচ্ছে ‘১৯৭৫- অ্যান আনটোল্ড স্টোরি’ নামের সিনেমা। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠজন ও জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য বেবী মওদুদের চরিত্রে অভিনয় করছেন ‘আয়নাবাজি’খ্যাত তারকা মাসুমা রহমান নাবিলা।

সিনেমাটি প্রযোজনার পাশাপাশি পরিচালনা করছেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। পরিচালনায় তাকে সহযোগিতা করছেন নির্মাতা শামীম আহমেদ রনি।

সোমবার (২০ জুলাই) এফডিসির ১ নম্বর ফ্লোরে ‘১৯৭৫- অ্যান আনটোল্ড স্টোরি’র শুটিংয়ে অংশ নেন নাবিলা। গত ১০ জুলাই থেকে শুরু হয় সিনেমাটির শুটিং।

এতে বেবী মওদুদের চরিত্রে অভিনয় প্রসঙ্গে নাবিলা জানান, চরিত্রটিতে অভিনয় করাটা তার জন্য গর্বের।

জানা গেছে, ‘১৯৭৫- অ্যান আনটোল্ড স্টোরি’ সিনেমাটি নির্মিত হচ্ছে ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতের ঘটনায়। এতে খন্দকার মোশতাক আহমেদের চরিত্রে অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম। এছাড়াও এতে আছেন তৌকীর আহমেদ।

সিনেমাটি প্রযোজনা করছে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল। এরই মধ্যে ইমন সাহার সুর-সংগীতে সিনেমার একটি গানে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার।

উল্লেখ্য, বেবী মওদুদ একজন বিশিষ্ট সাংবাদিক, লেখক ও সাবেক সংসদ সদস্য ছিলেন। তিনি ১৯৪৮ সালের ২৩শে জুন ভারতের পশ্চিমবঙ্গে জন্মগ্রহণ করেন। মুক্তিযুদ্ধ, দেশপ্রেম এবং অসাম্প্রদায়িক চেতনাই তাকে দিনে দিনে সমৃদ্ধ করে, দৃপ্ত পদভারে মাথা উঁচু করে এগিয়ে চলার সাহস ও প্রেরণা যোগায়। এক কথায় বেবী মওদুদ একটি সাহস ও প্রত্যয়ের নাম।

আরো পড়ুন:- শাহরুখ কন্যা যে ছবি উষ্ণতা ছড়াচ্ছে নেটে

তার পুরোনাম আনা মাহফুজা খাতুন। তবে বেবী মওদুদ নামেই তিনি সর্বত্র পরিচিত। এ নাম তাকে ব্যাপক পরিচিতি দিয়েছে সাহিত্য, সাংবাদিকতার জগতে নিরলস, সাহসী, প্রতিবাদী ইতিবাচক উদ্যোমের জন্য।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<