বিসিবির কোচদের উপহার দিলেন মাশরাফি

বিসিবির কোচদের উপহার দিলেন মাশরাফি জুন ২, ২০২০ ০ comments

রঙিন ডেস্ক : করোনা ভাইরাসের প্রভাবে বিপাকে পড়া মানুষদের পাশে শুরু থেকেই ছিলেন মাশরাফি বিন মুর্তজা। সম্প্রতি ১৮ বছরের প্রিয় ব্রেসলেট তুলেছেন নিলামে। যা বিক্রি হয়েছে ৪২ লাখ টাকায়। নিলামে প্রাপ্ত সেই অর্থের একাংশ উপহার হিসেবে দেয়া হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তালিকাভুক্ত ঢাকা মেট্রো ক্রিকেট একাডেমির কোচদের।

মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে আবাহনী লিমিটেডের মাঠে এই অর্থ তুলে দেয়া হয় ক্রিকেট তৈরির কারিগরদের কাছে। মাশরাফি আগেই জানিয়েছিলেন, মোট অর্থের ২৫ লাখ টাকা ব্যয় হবে নড়াইলবাসীর জন্য। বাকি ১৫ লাখ টাকা ব্যয় হবে মুক্তিযোদ্ধা সংসদের তত্ত্বাবধানে মুক্তিযোদ্ধাদের কল্যাণে, ডাকসুর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায়, ঢাকা শহরের ক্রিকেট কোচের আর্থিক সহায়তায় ও স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন ও বিনামূল্যে রক্ত দাতাদের সংগঠনের উন্নয়নে।

এদিন মোট ৮২ জন কোচের মধ্যে প্রতিজনকে ৩ হাজার করে নগদ অর্থ উপহার দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. কে এম সালাউদ্দিন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আমিরুল ইসলাম ইকবাল, সৈয়দ সুলতান আবেদিন ও আব্দুল্লাহ আল জাবের।

অনুষ্ঠানে যোগ দেন বাংলাদেশ ক্রিকেট একাডেমি কোচেস অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজ।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড.সালাউদ্দিন বলেন, আমরা ক্লাসে ছাত্রদের পড়াই আর মাঠে ক্রিকেটারদের প্রশিক্ষণ দেয় এই কোচেরা। ক্রিকেট মাঠের শিক্ষক যে কোচেরা, আজ তাদের দুর্দিনে তাদের পাশে দাঁড়িয়ে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ক্রিকেটার মাশরাফি। তিনি প্রমাণ করলেন তিনি ক্রিকেট মাঠকে কতেটা ধারণ করেন-ক্রিকেটের কারিগর এই কোচদের কতেটা ধারণ করেন। নড়াইলের একজন সন্তান হিসেবে ভালো লাগছে এখানে উপস্থিত হতে পেরে।

আরো পড়ুন:- করোনায় ‘পাংকু জামাই’র প্রযোজকের মৃত্যু

এমন দুর্দিনে কোচদের পাশে দাঁড়ানোয় বাংলাদেশ দলের সাবেক অধিনায়কের প্রতি কৃতজ্ঞতা জানায় বাংলাদেশ ক্রিকেট একাডেমি কোচেস অ্যাসোসিয়েশন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য ১ লাখ টাকা পৌঁছে দেয়া হয়েছে ডাকসু’র কাছে।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<