বিদ্যার শর্ট ফিল্ম ‘নাটখাট’

বিদ্যার শর্ট ফিল্ম ‘নাটখাট’ মে ২৯, ২০২০ ০ comments
natkhat

ছবি- সংগৃহীত

রঙিন ডেস্ক: ফিচার ফিল্মের জগতে বিদ্যা বালান বিখ্যাত অভিনেত্রী। অন্য ধারার কোনো ছবি বা নারীকেন্দ্রিক কোনো ছবি হলেই যে ক’জন অভিনেত্রীর কথা পরিচালকদের মাথায় আসে, বিদ্যা তাদের মধ্যে একজন। কিন্তু ফিচার ফিল্মে দাপিয়ে অভিনয় করলেও শর্ট ফিল্ম বা স্বল্প দৈর্ঘ্যের ছবিতে তিনি আগে কখনো অভিনয় করেননি। এবার সেটাও সেরে ফেললেন বিদ্যা। মুক্তি পেতে চলেছে তার প্রথম শর্ট ফিল্ম ‘নাটখাট’।

সম্প্রতি ছবির পোস্টার শেয়ার করেছেন অভিনেত্রী। পোস্টারে সম্পূর্ণ গ্রামের নিম্নবিত্ত এক বধূর ভূমিকায় দেখা গিয়েছে বিদ্যাকে। কপালে তার হাজার চিন্তার রেখা। বিদ্যার সামনে দেখা গিয়েছে এক শিশুশিল্পীকে। ছবির পোস্টার শেয়ার করে বিদ্যা লিখেছেন, ‘একটা গল্প শুনবে…? অভিনেতা ও প্রযোজক হিসেবে আমার প্রথম শর্ট ফিল্ম ‘নাটখাট’-এর প্রথম লুক’।

আরো পড়ুন: ইরফান তাসনুভা তিশার যাও পাখি বলো

গত বছর জুলাই মাসে এই শর্ট ফিল্মের ঘোষণা করেছিলেন বিদ্যা। ছোট দৈর্ঘ্যের ছবি দিয়েই প্রযোজনার ময়দানে নামেন বিদ্যা। যেই ছবির চিত্রনাট্যে বিদ্যা নাকি এতটাই মজেছিলেন যে খোশ মেজাজে প্রযোজনার সিদ্ধান্তও নিয়ে নেন কাহিনি শোনামাত্রই। ধর্ষণ, লিঙ্গবৈষম্য, যৌন হেনস্তা-এহেন নানা বিষয় ফুটে উঠবে ছবিতে।

পুরুষতান্ত্রিক সমাজের ঘেরাটোপে রোজকার জীবনে ঘরে-বাইরে কীভাবে নারীদের হেনস্তা হতে হয় এবং ক্রমশ তা কীভাবে প্রকট আকার ধারণ করছে, সেই বিষয়গুলির দিকেও আলোকপাত করবে বিদ্যা প্রযোজিত ছবি ‘নাটখাট’। তবে শুধু বিদ্যাই নন, ছবির সহ-প্রযোজনা করছেন বলিউডের আরেক খ্যাতনামা প্রযোজক রনি স্ক্রুওয়ালা। ছবির চিত্রনাট্য বেঁধেছেন অনুকম্পা হর্ষ এবং শান ব্যাস। ছবির পরিচালনার দায়িত্বও সামলেছেন শান। সূত্র: সংবাদ প্রতিদিন

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<