বিজয় দিবসের রাতে ‘গোলাপ কথা’

বিজয় দিবসের রাতে ‘গোলাপ কথা’ ডিসেম্বর ১৫, ২০১৬ ০ comments

রঙিন ডেস্ক : বিজয়ের মাস ডিসেম্বর। ১৬ ডিসেম্বর বিজয় দিবস। এ উপলক্ষে বাংলাভিশনের নিজস্ব প্রযোজনায় নির্মীত হয়েছে বিশেষ নাটক ‘গোলাপ কথা’। রওনক হাসান অভিনীত এ নাটক প্রচার হবে বিজয় দিবসে রাত ৯টা ৫মিনিটে।

নাটকের গল্পটা হলো এমন- ১৯৭১ সালে দেশ রক্ষার জন্য অনেক মানুষই যুদ্ধ করেছেন, তার মধ্যে অন্যতম গোলাপ। ১৯৭১ সালে পাকহানাদার বাহিনীর বিভিন্ন তথ্য সংগ্রহ করে তিনি তাদের ধ্বংস করার জন্য যুদ্ধে যোগদান করেন। সবাইকে পাক বাহিনীদের বিরুদ্ধে সোচ্চার হতেও বলেন। কিন্তু হানাদার বাহিনীর হাতে গোলাপ ধরা পড়ে যান। তাকে সেলের মধ্যে বন্দী করে রাখে পাকবাহিনী, সেখানে গোলাপ দেখতে পান সহযোদ্ধাদের।

রোকন, কুদ্দুস, রশিদ, আনোয়ার- তাদের তিন-চার দিন কোনও খাবার না দিয়ে নির্মমভাবে অত্যাচার করায় তারা নিস্তেজ হয়ে পড়েন। তাদের নিয়ে যাওয়া হয় শ্মশান ঘাটে পুড়িয়ে মারার জন্য! কিন্তু গোলাপ, রোকন, কুদ্দুস মুসলমান- তাই তাদের নদীর তীরে নিয়ে গিয়ে গুলি করে পাকবাহিনী। সেখান থেকে রোকন পালায়। কুদ্দুস মৃত্যুবরণ করেন আর গোলাপের বুকের বাম পাশে তিনটি গুলি লাগার পরও নদীতে পড়ে সাঁতরিয়ে জীবন বাঁচিয়ে রাখেন।
এবং দেশ স্বাধীন হয়। গোলাপ এখনও বেঁচে আছেন বুকের তিনটি বুলেটের যন্ত্রণা সহ্য করে। আর এই মুক্তিযোদ্ধা গোলাপের গল্পটাই উঠে এসেছে বিজয় দিবসের বিশেষ নাটকে।
হায়দার আনোয়ার খান জুনোর রচনা এবং ইদ্রিস হায়দারের চিত্রনাট্য ও পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আরমান পারভেজ মুরাদ, শামীমা নাজনীন, কাজী উজ্জ্বল, আশরাফ কবীর, শফিউল আলম বাবু, চন্দ্রমনি, রাজন, শাওন, রেজা, লিপন প্রমুখ।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<