বাবার ছবিতে আলিয়ার প্লেব্যাক

বাবার ছবিতে আলিয়ার প্লেব্যাক সেপ্টেম্বর ১৮, ২০১৯ ০ comments
alia-mahash

ছবি- সংগৃহীত

রঙিন ডেস্ক: প্লেব্যাক তিনি আগেও করেছেন। তবে এবার বিষয়টি স্পেশ্যাল। বাবা মহেশ ভট্টের পরিচালনায় ‘সড়ক টু’-এর জন্য প্লেব্যাক করলেন আলিয়া ভাট। জিৎ গঙ্গোপাধ্যায়ের সুরে, রশমি-বিরাগের কথায় আলিয়ার কণ্ঠে গাওয়া ‘শুকরিয়া’র দৃশ্যায়নে থাকবেন সঞ্জয় দত্ত, আদিত্য রায় কাপুর ও অভিনেত্রী নিজে। গানটির পুরুষ ভার্সনে কণ্ঠ দিয়েছেন কে কে ও জুবিন নটিয়াল।

ভাট ক্যাম্পের সঙ্গে সুরকার জিৎ গঙ্গোপাধ্যায়ের জুটি সফল। তাদের প্রযোজনায় ‘সিটিলাইটস’, ‘হমারি অধুরি কহানি’, ‘খামোশিয়া’র মতো ছবিতে হিট গান দিয়েছেন জিৎ। ‘শুকরিয়া’ গানটির সঙ্গে জড়িয়ে তার বিশেষ অনুভূতি। “আমার বাবা তখন খুব অসুস্থ। মহেশ সাব বুঝতে পেরেছিলেন আমার মনের অবস্থা। বলেছিলেন, বাবার পাশে বসে যে সুরটা আমার মাথায় আসবে, সেটাই যেন ওকে শোনাই।”

আরো পড়ুন: গায়ক নয়, এবার মডেল হয়েই আসছেন ইমরান

বাবার পাশে বসে জিৎ প্রথমে একটি সুর বাজাচ্ছিলেন। “বাবা মাথা নেড়ে জানান, ঠিক হচ্ছে না। অনেক রাতেও সুরটা নিয়ে নাড়াচাড়া করছিলাম। হঠাৎ শুনি, দরজায় কেউ কড়া নাড়ছেন। খুলে দেখি, বাবা দাঁড়িয়ে। হাতের ইশারায় বললেন, এবারের সুরটা ঠিক লাগছে। মহেশ সাবও প্রথম বার স্ক্র্যাচ শুনে কেঁদে ফেলেছিলেন,” স্মৃতিকাতর জিৎ। ২০১৮ সালের এপ্রিলে মারা যান জিতের বাবা। তার উদ্দেশে গানটি উৎসর্গ করেছেন সুরকার।

মহেশ ও পূজার ইচ্ছা ছিল, আলিয়া তার কণ্ঠে গানটি রেকর্ড করুন। প্রথমবার আলিয়ার বাড়িতেই সকলে মিলে রিহার্সালে বসেন। আলিয়া চেয়েছিলেন, ফাইনাল ডাবিংয়ের আগে আরো কয়েক বার রেওয়াজ করতে। কয়েক সপ্তাহ আগে মুম্বাইয়ে ফাইনাল রেকর্ডিং হয়েছে। সূত্র: আনন্দবাজার পত্রিকা

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<