বাজারের সেরা ৭টি আই ক্রিম

বাজারের সেরা ৭টি আই ক্রিম মার্চ ২৪, ২০২০ ০ comments

আই ক্রিম

রঙিন ডেস্ক: চোখের নিচে কালি, ফোলাভাব এই সমস্যগুলো প্রায় সব মেয়েরাই একবার না একবার ভোগ করে থাকেন। চোখের নিচে কালি ঢাকার জন্য মেকআপের সাহায্য নিতে হয়। আই ক্রিম চোখের নিচে কালি দূর করে এর ফোলাভাব দূর করে থাকে। অনেকেই মনে করেন মুখে তো ক্রিম ব্যবহার করা হয়, আবার চোখের জন্য আলাদা ক্রিম কেন? তবে ত্বক বিশেষজ্ঞদের মতে চোখের চারপাশের ত্বক মুখের ত্বকের থেকে পাতলা এবং সেনসিটিভ হয়ে থাকে। তাই চোখের ত্বকের জন্য প্রয়োজন হয় বাড়তি যত্নের। আর আই ক্রিম তৈরি করা হয়েছে চোখের ত্বকের কথা চিন্তা করে। মূলত চোখের নিচে কালি, ফোলাভাব, চোখের চারপাশে বলিরেখা দূর করা আই ক্রিমের প্রাধান কাজ। বাজার ঘুরে নানা ব্র্যান্ডের আই ক্রিম পাওয়া যায়। এর মধ্যে সেরা কয়েকটি আই ক্রিম-এর নাম জেনে নিন-

১। Estee Lauder advanced night repair Eye Synchronized Complex : বয়স্ক ত্বকের জন্য এই আই ক্রিমটি বেশ কার্যকরী। এটি শুধু চোখের নিচে কালি, ফোলাভব দূর করে থাকে না। চোখের চারপাশের বলিরেখাও দূর করে চোখের চামড়া ময়োশ্চারাইজ করে থাকে। ক্রিমটি অন্যান্য আই ক্রিম থেকে দাম অনেক বেশি। এটির দাম প্রায় ৫০০০ টাকা হতে পারে।

২। Forest Essentials Light Hydrating Hydra Eye Gel : এটি প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি হয়ে থাকে। অ্যালোভেরা, শসা, ভিটামিন ই দিয়ে তৈরি যা প্রাকৃতিক উপায়ে চোখের নিচের কালি দূর করে থাকে। এবং ত্বকে একটি ঠান্ডাভাব দিয়ে থাকে। দাম পড়বে প্রায় ৯০০ টাকা।

৩। Pond’s Gold Radiance Youth Reviving Eye Cream : পন্ডসের আই ক্রিমটি পাতলা টেক্সসারে হয়ে থাকে। ফলে সহজে ত্বকের সাথে মিশে যায়। সাথে সাথে চোখের নিচের ত্বকের রং হালকা করে দিয়ে থাকে। দাম প্রায় ৭০০ টাকা।

৪। Shahnaz Husain Shamooth Under eye cream : কাঠবাদামের নির্যাস দিয়ে তৈরি শাহ্নাজ হোসেনের আই ক্রিমটি চোখের নিচে কালি দূর করার পাশাপাশি চোখের ফোলভাব এবং বলিরেখা দূর করে থাকে। মেকআপ ব্যবহারে আগে এবং রাতে ঘুমাতে যাওয়ার আগে এই ক্রিমটি ব্যবহার করলে ভাল ফল পাওয়া সম্ভব। দাম পড়বে প্রায় ৫৭৮ টাকা।

৫। Lotus Herbals Nutraeye Rejuvenating and Correcting Eye gel : সবার নাগালের মধ্যে এই ক্রিমটি বেশ কার্যকরী। সয়া এবং হাইড্রলাইজ উইট দিয়ে তৈরি ক্রিমটি চোখের চারপাশের কালি দূর করার সাথে সাথে একটি উজ্জ্বলভাব দিয়ে থাকে। দাম পড়তে পারে প্রায় ৬০০ টাকা।

আরো পড়ুন:- ২৬ মার্চ থেকে গণপরিবহন বন্ধ

৬। L’oreal Paris Youth Code Under Eye Cream : বিশ্বখ্যাত ব্রান্ড লরিয়াল প্যারিস ইউথ কোড আন্ডার আই ক্রিম চোখের পাশের অতিরিক্ত তেল শুষে ত্বক ময়োশ্চারাইজ করে থাকে। দাম পড়তে পারে আনুমনিক ১১০০ টাকা।

৭। Himalaya Herbals Under Eye Cream : হিমালয়ের আই ক্রিমটি চোখের শুষ্কতা দূর করে থাকে যার কারণে চোখের নিচে কালি পরে থাকে। প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে ৪ সপ্তাহ এটি ব্যবহার করুন। এর দাম পরবে প্রায় ২০০ টাকা।

এই আই ক্রিমগুলো ছাড়াও বাজারে আরও কিছু আই ক্রিম পাওয়া যায়। যা চোখের নিচের কালি দূর করা বলিরেখা পড়া রোধ করে থাকে। এমন কিছু আই ক্রিম হল Neutrogena Fine Fairness Eye Cream, Garnier Eye Roll On Pen, VLCC Skin Defence Almond Under Eye Cream ইত্যাদি। এর ক্রিমগুলোর দাম পড়বে প্রায় ৩০০ টাকা।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<