বাংলাদেশের সাথে অস্ট্রেলিয়ার দ্বিপাক্ষিক সিরিজ বাড়ছে

বাংলাদেশের সাথে অস্ট্রেলিয়ার দ্বিপাক্ষিক সিরিজ বাড়ছে জানুয়ারি ১৯, ২০২০ ০ comments

ceo-rongginn

রঙিন ডেস্ক : বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল দেখতে এসেছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস। তিনি বাংলাদেশের সাথে অস্ট্রেলিয়ার দ্বিপাক্ষিক সিরিজ বাড়ানোর কথা জানিয়েছেন। তিনি গণমাধ্যমে বলেছেন, ২০২৩ থেকে ২০৩৩ পর্যন্ত এ দশ বছরে আমরা বাংলাদেশের সাথে বেশ কয়েকটি সিরিজ খেলতে চাই। বাংলাদেশ এখন বিশ্ব ক্রিকেটে খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। দুই দেশের ক্রিকেট সম্পর্ক ভবিষ্যতে আরো দৃঢ় হবে।

বাণিজ্যিক বিষয়গুলো বিবেচনা করে সব ফরম্যাটেই হোম ও অ্যাওয়ে সিরিজ খেলতে আগ্রহ প্রকাশ করেছেন কেভিন রবার্টস।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘একসময় বয়সভিত্তিক ও প্রেসিডেন্ট একাদশ নামে অস্ট্রেলিয়ার বেশ কিছু দল বাংলাদেশ সফর করতো। অনেকদিন ধরেই তা বন্ধ। আবারো সেই ধারা শুরু করতে অস্ট্রেলিয়া ক্রিকেট রাজি। সেই সাথে কোচ ও লজিস্টিক সাপোর্ট বিনিময়ে সম্মত হয়েছে দু’বোর্ড।’

আরো পড়ুন: টাইগারদের অনুশীলন ক্যাম্প শুরু

আগামীকাল সোমবার আইসিসি প্রধান নির্বাহী মানু সোহনির সাথে আলোচনায় বসবে বিসিবি। প্রতিবছর আইসিসি টুর্নামেন্ট চালু হলে বাংলাদেশের আয়োজনের সক্ষমতা কতটুকু তাই এই সফরের মূল আলোচ্য।

উল্লেখ্য, টেস্ট স্ট্যাটাস প্রাপ্তির ২০ বছরে অস্ট্রেলিয়ার সাথে টেস্ট সিরিজ হয়েছে মাত্র ৩টি। ওয়ানডে সিরিজ ৪। এখন পর্যন্ত হয়নি কোনো টি টোয়েন্টি সিরিজ। বৈশ্বিক টুর্নামেন্ট ছাড়া বাংলাদেশ শেষবার অস্ট্রেলিয়া সফর করেছিলো ২০০৮ সালে।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<