বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ পেছাচ্ছে

বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ পেছাচ্ছে আগস্ট ১২, ২০২০ ০ comments

রঙিন ডেস্ক : করোনা ভাইরাসের প্রভাবে পিছিয়ে যাচ্ছে ফিফা বিশ্বকাপ ২০২২ ও এএফসি এশিয়ান কাপ ২০২৩ বাছাইয়ের খেলা। আগামী অক্টোবর-নভেম্বর ম্যাচগুলো হওয়ার কথা থাকলে তা চলতি বছরের আয়োজন হচ্ছে না। ২০২১ সালে এগুলো আয়োজন করা হবে। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) বিষয়টি নিশ্চিত করেছে।

বুধবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘বর্তমানে বেশ কয়েকটি দেশের কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনা করে ২০২২ সালের কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের চীন এফএসি এশিয়ান কাপের বাছাই পর্ব স্থগিত করেছে আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা) ও এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। আগামী অক্টোবর-নভেম্বরে হতে চলা এই ম্যাচ গুলো ২০২১ সালে আয়োজন করা হবে।’

এশীয় ফুটলের সর্বোচ্চ সংস্থা জানিয়েছে, স্বাস্থ্য সুরক্ষায় ফিফা ও এএফসি একযোগে কাজ করবে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে বাকিম্যাচগুলোর দিনক্ষণ চূড়ান্ত করা হবে।

একধাপ পেছানো পর গেল জুনে জানানো হয়েছিল অক্টোবর-নভেম্বরে বসবে এশিয়া অঞ্চলের ম্যাচগুলো। সেই হিসেবে আগামী ৮ অক্টোবর বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে নিজেদের পঞ্চম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামার কথা ছিল বাংলাদেশের। ১৩ অক্টোবর অ্যাওয়ে ম্যাচে দোহায় কাতারের বিপক্ষে নামার কথা ছিল লাল-সবুজদের। এরপর ঘরের মাঠে ১২ নভেম্বর ভারত ও ১৭ নভেম্বর ওমানের বিরুদ্ধে খেলার সূচি ছিল জামাল ভূঁইয়াদের। হোম ম্যাচগুলো সিলেট জেলা স্টেডিয়ামে ম্যাচটি আয়োজনের হবে বলে জানানো হয়।

আরো পড়ুন:- বিচারক সরাতে জোলির আবেদন

চলতি মাসে গাজীপুরের একটি রিসোর্টে ক্যাম্পও শুরু হয় জাতীয় দলের। আগস্টের মাঝামাঝি কোচ জেমি ডে ও শেষ দিকে দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে ইউরোপে থাকা বাংলাদেশে অধিনায়ক জামাল ভূইঁয়ার।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<