‘বলো দুগ্গা মাঈকী’র প্রথম গান প্রকাশ (ভিডিও)

আগস্ট ১৬, ২০১৭

রঙিন ডেস্ক : বাঙালী হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ‘ শারদীয় দুর্গাপুজা’। এ উৎসবকে কেন্দ্র করে  চলতে থাকে কতই না অয়োজন। নতুন জামাকাপড় কেনাকাটা, খাওয়াদাওয়া, এক মণ্ডপ থেকে আরেক মণ্ডপে ঘুরে বেড়ানো। তেমনই দুর্গাপুজার অন্যান্য বিনোদনের মধ্যে  বিশেষ আকর্ষণ হলো প্রেক্ষাগৃহে নতুন সিনেমা মুক্তি। আর তাই দুর্গাপুজাকে সামনে রেখে রাজ চক্রবর্তী নিয়ে এলেন ‘বলো দুগ্গা মাঈকী’। সিনেমাটির নাম শুনে মনে হতে পারে এতে দুর্গাপুজায় প্রধান্য পেয়েছে।তবে এটি আসলে রোমান্টিক সিনেমা। সম্প্রতি এ সিনেমার প্রথম গান ‘হতে পারে না’ প্রকাশ পেয়েছে।

1  এই পুজায় একসঙ্গে মুক্তি পাচ্ছে একাধিক সিনেমা। রয়েছে কাকাবাবু, ব্যোমকশ। অন্যদিকে দেব আসছেন একেবারে দ্বৈত ভূমিকায়। পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের ঝুলিতে রয়েছে একটু অন্য স্বাদের প্রেমের গল্প ‘প্রজাপতি বিস্কুট’।আরও একটি মিষ্টি প্রেমের সিনেমা নিয়ে আসছেন পরিচালক রাজ চক্রবর্তী। রাজ চক্রবর্তীয় এই সিনেমার প্রেক্ষাপটও এক যৌথ পরিবারের দুর্গাপুজো। সিনেমার দুই মুখ্য চরিত্র সৌম্য আর উমার চরিত্রে অভিনয় করছেন অঙ্কুশ হাজরা ও নুসরাত জাহান। প্রথম গানেই বোঝা যাচ্ছে দু’জনের কেমিস্ট্রি বেশ ভালো। পুজার প্রেমকেই এক নয়া মোড়কে দেখা যাবে বলে মনে করছেন সিনেপ্রেমীরা।

2অরিন্দমের সুরে ও প্রসেনের কথায় অঙ্কুশ ও নুসরাতের লিপ এই গানটি গেয়েছেন অরিন্দম ও প্রস্মিতা। দুর্গাপুজোর আমেজ যেমন রয়েছে তেমনই রয়েছে হালকা প্রেমের মেজাজ। নুসরাতকে অবশ্য পাওয়া গেল একেবারে অন্য লুকে। পাঞ্জাবী পরে বাঙালি সাজে অঙ্কুশকেও মানিয়েছে বেশ। গানে গানে আপাতত জমিয়ে দিয়েছেন এই দুই টলি তারকা। এবার অপেক্ষা বড়পর্দায় আবারো ঢাকের তালে মেতে ওঠার। ২২ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘বলো দুগ্গা মাঈকী’।

3

টিএইচ/এএইচ