ফিল্ম ফেস্টিভালে ‘কমলা রকেট’র ‘জুরি প্রাইজ’ অর্জন

ফিল্ম ফেস্টিভালে ‘কমলা রকেট’র ‘জুরি প্রাইজ’ অর্জন ফেব্রুয়ারি ২০, ২০১৯ ০ comments
komla-rocket-rongginn

কমলা রকেট

রঙিন ডেস্ক : ফ্রান্সের রাজধানী প্যারিসে বসেছিল উপমহাদেশের আলোচিত সব ছবি নিয়ে দক্ষিণ এশিয়া চলচ্চিত্র উৎসব ‘ফেস্টিভাল দ্যু ফিল্ম দ্য এশিয়া দ্যু সউড’র ৬ষ্ঠ আসর। উৎসবের প্রধান পুরস্কার ‘জুরি প্রাইজ’ জিতেছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও নূর ইমরান মিঠুর পরিচালিত ছবি ‘কমলা রকেট’। দেশ বিদেশের বিখ্যাত সব ছবিকে টপকিয়ে গত সোমবার উৎসবের শেষ দিনে প্রধান পুরস্কার জুরি প্রাইজ অর্জন করে তৌকীর আহমেদ ও মোশাররফ করিম অভিনীত ছবিটি ।

৬ দিনব্যাপী অনুষ্ঠিত এই চলচ্চিত্র উৎসবে এবার ফোকাস ছিল ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেপালের তরুণ নির্মাতাদের ছবি। প্রতিযোগিতা বিভাগে ‘কমলা রকেট’ ছাড়াও অংশ নেয় ভারতের প্রখ্যাত নির্মাতা অনুরাগ কাশ্যপের ছবি ‘মুক্কাবাজ’, কর্ম তাকাপার ‘রালাং রোড’, হার্দিক মেহতার ‘রাউন্ড ফিগার’, নিকোলাস জোলের ‘সংঘর্ষ, দ্য টাইম অব দ্য ফাইট’, পাকিস্তানি নির্মাতা আরশাদ খানের ‘আবু: ফাদার’ এবং সাবিহা সুমারের ‘আজমাইশ: জার্নি থ্রু দ্য সাবকন্টিনেন্ট’।

চলচ্চিত্র উৎসবের ৬ষ্ঠ আসরে বিভিন্ন সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বলিউড অভিনেত্রী কালকি কোয়েচলিন, সাবিহা সুমার, আরশাদ খান ও হার্দিক মেহতাসহ অনেকে।

আরো পড়ুন:-  আইনের পথে ‘ভবিষ্যতের ভূত’

গেল বছর মুক্তিপ্রাপ্ত বাংলাদেশের অন্যতম আলোচিত চলচ্চিত্র ‘কমলা রকেট’। দেশে প্রশংসিত হওয়ার পাশাপাশি ছবিটি বিভিন্ন দেশের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবগুলোতেও বেশ দাপট দেখিয়েছে। এই ছবির জন্যই শ্রীলঙ্কায় ‘বেস্ট ডেব্যু ডিরেক্টর’ এর পুরস্কার জিতে নিয়েছেন নির্মাতা মিঠু। সম্প্রতি ছবিটি স্থান করে নিয়েছে বিশ্বের সবচেয়ে বড় ও জনপ্রিয় অনলাইন স্ট্রিমিং প্লাটফর্ম নেটফ্লিক্সে।

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে ‘কমলা রকেট’ সিনেমার চিত্রনাট্য তৈরি করেছেন শাহাদুজ্জামান ও নূর ইমরান মিঠু। ছবির গল্পে ‘কমলা রকেট’ মূলত একটি স্টিমারের নাম। এই স্টিমার পুরো বাংলাদেশের প্রতিনিধিত্ব করে।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<