প্রস্তুতি ম্যাচ খেলতে চীন-মালয়েশিয়া অনাগ্রহী

প্রস্তুতি ম্যাচ খেলতে চীন-মালয়েশিয়া অনাগ্রহী সেপ্টেম্বর ১৭, ২০১৭ ০ comments

রঙিন ডেস্ক : বাংলাদেশের সাথে প্রস্তুতি ম্যাচ খেলার প্রস্তাবে এখনো সাড়া দেয়নি চীন ও মালয়েশিয়া।বাংলাদেশের সাথে প্রস্তুতিক ম্যাচ খেলতে চীন ও মালয়েশিয়া আগ্রহী নয় এমটা ধরে নিয়েই বাংলাদেশ হকি দলের প্রস্তুতি চলছে।তবে এশিয়া কাপ হকি শুরুর আগে অন্তত তিনটি প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা ছিল বাংলাদেশের। প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশ হকি ফেডারেশনের পছন্দ ছিল চীন ও মালয়েশিয়া।

বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি আবদুর রশিদ শিকদার বলেছেন, ‘প্রস্তুতি ম্যাচের সম্ভবনা নেই বললেই চলে।’ওই দুই দেশের অনাগ্রহে ভেস্তে যাচ্ছে বাংলাদেশের পরিকল্পনা। নির্ধারিত সময়ের আগে আতিথেয়তা দিয়ে দেশ দুটিকে আনার প্রস্তাবও দিয়েছিল বাংলাদেশ।

আগামী ১১ থেকে ২২ অক্টোবর ঢাকায় বসছে এশিয়া কাপ হকির দশম আসর। এর আগে ১৯৮৫ সালে বাংলাদেশ আয়োজন করেছিল এশিয়ার হকির সবচেয়ে বড় এ টুর্নামেন্ট। দীর্ঘ ৩২ বছর পর মর্যাদার এ টুর্নামেন্ট আয়োজন করতে এখন ব্যস্ত হকি ফেডারেশন। টুর্নামেন্টের ভেন্যু মওলানা ভাসানী স্টেডিয়ামও বদলে যেতে শুরু করেছে। ফ্লাডলাইট বসছে, বর্ধিত হচ্ছে ভিভিআইপি কক্ষ এবং মিডিয়া বক্স। সংস্কার হচ্ছে ড্রেসিং রুম, আম্পয়ারর্স রুম।

গত ৩ থেকে ১৯ আগস্ট বাংলাদেশ জাতীয় হকি দল চীনের গানসু প্রদেশ সফর করে ৬টি প্রস্তুতি ম্যাচ খেলে এসেছেন জিমি-চয়নরা। সেখানে প্রথম তিনটিতে হেরেছে, একটি ম্যাচ জিতেছে এবং দুই ম্যাচ ড্র করেছে। প্রধান কোচ মাহবুব হারুন এখন শিষ্যদের নিয়ে অনুশীলনে ব্যস্ত বিকেএসপিতে। তার চাহিদা ছিল অন্তত আরো তিনটি প্রস্তুতি ম্যাচ খেলার। এখন পর্যন্ত কোচের সে চাহিদা পূরণ হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না।

৮ জাতির এ টুর্নামেন্টে বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। প্রতিপক্ষ ভারত, পকিস্তান ও জাপান। ‘বি’ গ্রুপের দলগুলো হচ্ছে-মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, চীন ও ওমান। ১১ অক্টোবর ভারত-জাপানের ম্যাচ দিয়ে পর্দা উঠবে টুর্নামেন্টের। ওই দিনই বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ভারতের বিরুদ্ধে।

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<