প্রভার ‘এক হাজার টাকা মাত্র’

প্রভার ‘এক হাজার টাকা মাত্র’ নভেম্বর ২৩, ২০১৮ ০ comments
‘এক হাজার টাকা মাত্র’ নাটকের একটি দৃশ্য। ছবি- সংগৃহীত

‘এক হাজার টাকা মাত্র’ নাটকের একটি দৃশ্য। ছবি- সংগৃহীত

 

রঙিন ডেস্ক: জনি দীর্ঘদিন যাবত একটি হোটেলে গিটার বাজিয়ে জীবিকা নির্বাহ করছে। সেই হোটেলে ওঠেন প্রভা। গান ও গিটার শুনে প্রভা ও জনির মধ্যে বেশ সখ্য গড়ে ওঠে। পরবর্তীতে তাদের আলাপচারিতায় জানা যায় জনি একজনকে ভালোবাসতো।

পড়াশোনার পাশাপাশি একটি চাকরিও করতো। অফিসের কাজেই সে একবার কক্সবাজার আসে ও নিখোঁজ হয়ে যায়। তারপর থেকেই জনি এই হোটেলে থেকে তার প্রেমিকাকে খুঁজতে থাকে। এ ভাবেই এগোতে থাকে ‘এক হাজার টাকা মাত্র’ নাটকের গল্প।

শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন দীপু হাজরা। এতে জুটি বেঁধে অভিনয় করছেন সাদিয়া জাহান প্রভা ও এস এন জনি। নাটকটিতে আরো অভিনয় করেছেন ফাহমী, সুজিত বিশ্বাস প্রমূখ।

এস. এন. জনি বলেন, ‘প্রথমবার প্রভার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করছি। সহশিল্পী হিসেবে প্রভা খুবই হেল্পফুল। শুধু প্রভা নয়, দীপু ভাইয়ের সঙ্গেও প্রথমবার কাজ করছি। শুটিং খুব ভালো হচ্ছে। আর তা সম্ভব হচ্ছে ভালো একটি শুটিং টিম পেয়েছি বলে।’

‘এক হাজার টাকা মাত্র’ নাটকের একটি দৃশ্য। ছবি- সংগৃহীত

‘এক হাজার টাকা মাত্র’ নাটকের একটি দৃশ্য। ছবি- সংগৃহীত

আরো পড়ুন: ‘বেক্কেল জামাই’ শ্যামল মাওলা

নাটকের গল্প প্রসঙ্গে পরিচালক দীপু হাজরা বলেন, “নিষাদ শিল্পী মানুষ। কক্সবাজার সমুদ্র সৈকতে গিটার বাজিয়ে গান করে। কেউ খুশি হয়ে যা দেয়, তা দিয়েই তার জীবিকা চলে। বৃষ্টি নামে এক মেয়ে বেড়াতে এসে তার হোটেলের সামনে নিষাদকে গান গাইতে দেখে কৌতূহলী হয়ে উঠে। কিন্তু নিষাদের গান দুই লাইন শোনার আগেই ব্যস্তভঙ্গিতে এক হাজার টাকার নোট গুজে দিয়ে চলে আসে। নিষাদ গিটার বাজানোর ফাঁকে তা খেয়াল করে। এমন ঘটনা একাধিকবার ঘটার পর বৃষ্টিকে দেখলেই নিষাদ গান গাওয়া বন্ধ করে দেয়। তারপরও বৃষ্টি ব্যাগ খুলে টাকা দিতে গেলে নিষাদ বলে, ‘যারা আমার গান শোনে খুশি হয়, তারা কিছু না দিলেও আমার আফসোস নেই। কিন্তু গান না শুনে টাকার বাহাদুরি যারা দেখায়, তাদের কাছ থেকে আমি টাকা নিই না।’ রোমান্টিক, সাসপেন্স ও থ্রিলারের আবহে নাটকটির গল্পে বর্তমানের একটি সামাজিক বিপর্যয়ের ইঙ্গিতও দেয়া হয়েছে।”

এটিএন বাংলায় শুক্রবার (২৩ নভেম্বর) রাত ৯টায় প্রাচারিত হবে একক নাটক ‘এক হাজার টাকা মাত্র’।

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<