প্রথম দিনেই মূলধন তুলে নিলো ‘ক্যাপ্টেন মার্ভেল’

প্রথম দিনেই মূলধন তুলে নিলো ‘ক্যাপ্টেন মার্ভেল’ মার্চ ৯, ২০১৯ ০ comments
captain-marvel

ছবি- সংগৃহীত

 

রঙিন ডেস্ক: গতকাল ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে মুক্তি পেয়েছে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স নির্মিত নারী সুপারহিরোকেন্দ্রিক ছবি ‘ক্যাপ্টেন মার্ভেল’। ১৫ কোটি ১০ লাখ ডলার বাজেটের এই ছবিটি শুধু নর্থ আমেরিকায় মাত্র একদিনে ব্যবসা করে তুলে নিয়েছে ১৫ কোটি ডলার।

বাংলাদেশসহ বিশ্বের নানা দেশে একই দিনে মুক্তি দেয়া হয়েছিল ‘ক্যাপ্টেন মার্ভেল’। মুক্তির দিনেই বিশ্বে ছবিটি তুলে নিয়েছে তাদের মূল ধন। এমনটাই জানা গেছে আমেরিকা ও ভারতের বেশকিছু নির্ভরযোগ্য ওয়েব সাইটে, যেখানে বিশ্বের নানা প্রান্তের ছবির বক্স অফিসের হিসেব নিকেষ দেয়া হয়।

বলিউড মুভি রিভিউজ সাইটটিতে দেয়া হয়েছে ভারতের অংশের হিসেবে। সেখা জানানো হয়, প্রায় এক হাজার ৬৪ কোটি রুপিতে নির্মিত ছবিটি মুক্তির প্রথম দিনে ভারতে আয় করে প্রায় ১৫ কোটি ডলার। এর আগে হলিউডের ছবি হিসেবে ভারতে মুক্তির প্রথম দিনে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড ছিলো ‘দ্য অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ এর। সেই ছবিটি মুক্তির প্রথম দিনে ভারতের প্রেক্ষাগৃহে আয় করেছিলো ৩২ কোটি রুপি।

বিশ্বব্যাপী ছবিটির আয়ের গড় হিসেবে করে একই ওয়েব সাইটে বলা হয়, চলতি সপ্তাহেই বিশ্বব্যাপী ছবিটি ২৫০ মিলিয়ন ডলার থেকে ৩০০ মিলিয়ন ডলার পর্যন্ত করার সম্ভাবনা আছে!

আরো পড়ুন: হিট তকমা পেলো ‘টোটাল ধামাল’

‘ক্যাপ্টেন মার্ভেল’ ছবিটি পরিচালনা করেছেন অ্যানা বডেন ও রায়ান ফ্লেক। ক্যারোল ড্যানভার বা ক্যাপ্টেন মার্ভেল চরিত্রে অভিনয় করেছেন অস্কারজয়ী অভিনেত্রী ব্রি লারসন। ছবিটির ট্রেলারে ড্যানভারের শৈশব ও কৈশোরের কিছু সময়কালকে তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে দেখানো হয়েছে তার সামরিক বাহিনীতে যোগদানের বিষয়টিও। সাড়া জাগানো এই ট্রেলারটি মুক্তির এক সপ্তাহের মধ্যে দেখা হয়েছে প্রায় চার কোটি বার। ব্রি লারসন ছাড়াও এ ছবিতে অভিনয় করেছেন জুড ল, বেন মেলডেনসন, জিমন হুনসু, লি পেস ও গেমা চ্যান।

‘ক্যাপ্টেন মার্ভেল’-ই মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের প্রথম সিনেমা যেখানে কেন্দ্রীয় চরিত্রে দেখা গেছে কোনো নারীকে। ছবিতে দেখা গেছে ক্যাপ্টেন মার্ভেল মার্কিন বিমানবাহিনীর একজন পাইলট। তিনিই সুপারহিরো। ক্যাপ্টেন মার্ভেল ছবিতে তাকে একটি এলিট সামরিক দলের অংশ হিসেবে দেখা গেছে। ছবিটির পরিচালক অ্যানা বডেন ক্যাপ্টেন মার্ভেলকে নিয়ে বলেছিলেন, ‘ক্যারল ড্যানভার বা ক্যাপ্টেন মার্ভেলের বিশেষত্ব হচ্ছে তার মানবিকতা। সুপারহিরো হলেও তিনি মনে-হৃদয়ে একেবারে মানুষ।’

কমিক দুনিয়ায় ‘ক্যাপ্টেন মার্ভেল’ চরিত্রটির প্রথম আগমন ঘটে ১৯৬৮ সালে। মহাশূন্যের এলিয়েন ‘মার-ভেল’-এর মানব সঙ্গী হিসেবে। পরে সেই সঙ্গীই ধীরে ধীরে অর্জন করে নেয় তার নিজস্ব ‘সুপার পাওয়ার’। সত্তরের দশকের মধ্যের দিকে যাকে ডাকা হতো ‘মিস মার্ভেল’ নামে। কমিকসের পাতায় ১৯৮২ সালে ক্যান্সারের কারণে মারা যায় মূল ‘মার-ভেল’। ২০১২ সালে মিস মার্ভেলকে দেওয়া হয় ‘ক্যাপ্টেন মার্ভেল’-এর খেতাব। সূত্র: চ্যানেল আই অনলাইন

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<