‘ন ডরাই’ চলচ্চিত্র নিয়ে লিগ্যাল নোটিশ

‘ন ডরাই’ চলচ্চিত্র নিয়ে লিগ্যাল নোটিশ ডিসেম্বর ৪, ২০১৯ ০ comments
no dorai 1

ছবি- ফেসবুক

রঙিন ডেস্ক: ‘সার্ফিং’ নিয়ে নির্মিত দেশের প্রথম সিনেমা ‘ন ডরাই’। দেশের প্রথম নারী সার্ফার নাসিমার উঠে আসার বাস্তব গল্প নিয়ে নির্মিত ‘ন ডরাই’ সিনেমাটি। মুক্তির আগে থেকেই বারবার জটিলতায় পড়ছে সিনেমাটি।

প্রথমে সংলাপ নিয়ে সেন্সর বোর্ডের আপত্তির মুখে পড়ে ‘ন ডরাই’। সংলাপ সংশোধনের পর প্রদর্শনের অনুমতি পায় ছবিটি। এরপর একই দিনে দুইয়ের অধিক সিনেমা মুক্তি না দেয়ার জটিলতায় পড়ে। সব জটিলতা কাটিয়ে গত ২৯ নভেম্বর দেশের ৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বছরের বহুল প্রতীক্ষিত ছবি ‘ন ডরাই’। সবে আলোর মুখ দেখতে শুরু করা সিনেমাটি নিয়ে আজ নতুন করে জটিলতা সৃষ্টি হয়েছে।

স্টার সিনেপ্লেক্স প্রযোজিত এই সিনেমাটির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ তুলে সেন্সর বাতিল ও প্রদর্শনী বন্ধে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিমকোর্টের এক আইনজীবী। আগামী দুই দিন অর্থাৎ ৪৮ ঘন্টার মধ্যে তথ্য মন্ত্রণালয়ের সচিবসহ পাঁচজনকে এই নোটিশের প্রেক্ষিতে পদক্ষেপ গ্রহণ না করলে হাইকোর্টে রিট করা হবে।

আরো পড়ুন: কাল অপূর্ব-মেহজাবীনের ‘গেম ওভার’ (ভিডিও)

বুধবার ডাক ও রেজিস্ট্রিযোগে জনস্বার্থে সুপ্রিমকোর্টের আইনজীবী মো. হুজ্জাতুল ইসলাম এই নোটিশ পাঠান। তিনি বলেন, ‘সিনেমায় এমন দৃশ্য আছে যেগুলো বাংলাদেশি সিনেমায় এই প্রথম ও সাহসী বলা যেতে পারে। পরিবারের সদস্যদের নিয়ে এ ছবি দেখা যাবে এমন নিশ্চয়তা দেয়া যায় না।’

চলতি সপ্তাহে ছবিটি চলছে স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি, ধানমন্ডি ও মহাখালী শাখায়। এছাড়া রাজধানীর যমুনা ফিউচার পার্কের ‘ব্লকবাস্টার’, শ্যামলী সিনেমা, চট্টগ্রামের সিলভার স্ক্রিন, ময়মনসিংহের ‘ছায়বাণী’ ও বগুড়ার ‘মম ইন’-এ।

উল্লেখ্য, স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেলের প্রথম প্রযোজিত সিনেমাটি ‘ন ডরাই’। সিনেমার গল্প পর্দায় তুলে ধরার কাজটি করেছেন নির্মাতা তানিম রহমান অংশু। ছবিটির চিত্রনাট্য লিখেছেন দেবের ‘বুনোহাঁস’ ও ‘পিংক’ ছবির চিত্রনাট্যকার কলকাতার শ্যামল সেনগুপ্ত।

চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন শরিফুল রাজ, সুনেরা বিনতে কামাল প্রমুখ। সিনেমার প্রায় নব্বই শতাংশ দৃশ্যধারণ হয়েছে কক্সবাজারে। সিনেমাতে চট্টগ্রামের ভাষা ব্যবহার করা হয়েছে।

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<