নিউজ পোর্টাল নিবন্ধন ফি নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি

নিউজ পোর্টাল নিবন্ধন ফি নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি সেপ্টেম্বর ১৪, ২০২০ ০ comments

নিউজ পোর্টালের নিবন্ধন ফি ১০ হাজার টাকা

রঙিন ডেস্ক : অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন ফি ১০ হাজার টাকা নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। গতকাল রবিবার (১৩ সেপ্টেম্বর) রাতে তথ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপনটি জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন, স্থাপন ও পরিচালনার জন্য নিম্নবর্ণিত ফি নির্ধারণ করা হলো। নিবন্ধন ফি ১০ হাজার টাকা, প্রতিবছর নিবন্ধন নবায়ন ফি ৫ হাজার টাকা, এক মাসের মধ্যে পরিশোধ করলে সারচার্জ ২ হাজার টাকা ও এক মাসের মধ্যে পরিশোধ না করলে সারচার্জ ৫ হাজার টাকা।’

আরো পড়ুন <>  শিক্ষার্থীদের এক হাজার টাকা করে  দেয়া হবে : প্রধানমন্ত্রী

জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৭ (সংশোধিত, ২০২০) এর ২.১ এর এক অনুচ্ছেদ মোতাবেক কমিশন গঠন না হওয়া পর্যন্ত তথ্য অধিদপ্তরকে নিবন্ধন দেওয়ার ক্ষমতা দেবে তথ্য মন্ত্রণালয়।

গত ৩০ জুলাই প্রথম ধাপে ৩৪টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধনের অনুমতি দেয় তথ্য মন্ত্রণালয়। ৩ সেপ্টেম্বর ঢাকা মহানগর ও বিভাগীয় শহরের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন ভার্সনকেও নিবন্ধনের অনুমতি দেওয়া হয়।

প্রথম ধাপে ৩৪টি অনলাইন পোর্টালকে নিবন্ধনের অনুমতি দেওয়ার পর পোর্টালের নিবন্ধন ও পরিচালনার জন্য ফি নির্ধারণ করে তা অর্থ বিভাগে পাঠায় তথ্য মন্ত্রণালয়। এর পরিপ্রেক্ষিতে অর্থ বিভাগ নিবন্ধন ফি ১০ হাজার টাকা নির্ধারণ করে।

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<

Logged in as ripa. Log out?