নববর্ষের আগেই ত্বকের যত্ন

নববর্ষের আগেই ত্বকের যত্ন এপ্রিল ১০, ২০১৭ ০ comments

রঙিন ডেস্ক : আর কয়েকদিন পরেই বাংলা নতুন বছর। নববর্ষ। উৎসব প্রিয় বাঙ্গালী আমরা সব উৎসবেই চাই নিজেকে সুন্দর করে সাজাতে। কাঙ্খিত সৌন্দর্য পেতে সকলের মাঝে আকর্ষণীয় করে উপস্থাপন করে সবাইকে চমকে দিতে পহেলা বৈশাখের কিছুদিন আগে থেকেই ত্বকের যত্ন নিলেই ভালো হয়। আর তাই আজকের আয়োজনে থাকছে নববর্ষ টিপস-

হাতের যত্ন:
অতিরিক্ত নেইলপলিশ ব্যবহার করা ক্ষতিকর। তাই মাঝে মাঝে নখকে স্বাভাবিক অবস্থায় রাখা উচিত
সপ্তাহে অন্তত একদিন হাতে প্যাক লাগান। মুলতানি মাটি, চন্দন পাউডার ও গুঁড়াদুধ ১ চামচ করে নিয়ে এর সঙ্গে ১টি কলা, ২ চামচ মধু ও একটি লেবুর রস মিশিয়ে প্যাক বানিয়ে পুরো হাতে লাগান। কিছুটা শুকিয়ে গেলে ভেজা হাতে ঘষে ঘষে তুলে ফেলুন।

পায়ের যত্ন:
প্রতিদিন গোসলের আগে তেল মেখে নিন। তারপর সাবান মেখে স্ক্র্যাবার দিয়ে পায়ের চামড়া, গোড়ালি, আঙ্গুলের কোণ ও ধারগুলো পরিষ্কার করুন। নেইল ব্রাশ দিয়ে নখের চারপাশ, মাঝখানের অংশও পরিষ্কার করুন । প্রতিদিন রাতে ঘুমোবার আগে কোনো ভালো ক্রিম দিয়ে পা ম্যাসেজ করবেন। এতে পায়ের সৌন্দর্য বাড়বে।

ত্বক চর্চায়:
১ পিস পাউরুটি, এক চামচ মধু, ২ চা চামচ দুধ, আধা চা চামচ কমলালেবুর রস মিশিয়ে যেখানে ব্ল্যাক ও হোয়াইট হেডস আছে সেখানে লাগিয়ে রাখুন ১০ মিনিট, শুকিয়ে গেলে পানি দিয়ে হালকা ম্যাসাজ করে ধুয়ে নিন। সপ্তাহে ৩দিন ব্যবহার করুন।

নিয়মিত এভাবে পরিচর্যা করলে শুধু নববর্ষ নয়, সারা বছরই থাকতে পারবেন আকর্ষণীয় এবং সুন্দর।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<