‘দিলওয়ালে’ নিয়ে কাজলের ক্ষোভ!

জানুয়ারি ২৫, ২০১৬ ০ comments

রঙিন ডেস্ক: রোহিত শেঠির ‘দিলওয়ালে’ ছবিটি মুক্তির আগে থেকেই নানা কারণে শিরোনামে এসেছে। কারণ দু’দশক পর দিলওয়ালে ছবিতে রাজ-সিমরানকে সেলুলয়েডে ফিরিয়ে এনেছেন গুণী পরিচালক রোহিত। একদিকে ‘ডিডিএলজে’-র রোম্যান্টিসিজম, অন্যদিকে পাঁচ বছর পর বড় পর্দায় আবারো শাহরুখ-কাজল জুটি। সব মিলিয়ে ছবিটি ছিল দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে। কিন্তু প্রত্যাশা অনুযায়ী বক্স অফিসে সাড়া মেলেনি সিনেমাটির। উল্টো সিনো-আলোচকরা এমন দুর্বল গল্পের চিত্রনাট্য নিয়ে সিনেমা করায় শাহরুখ-কাজল জুটির সমালোচনা করেছেন। আর একই কারণে ‘দিলওয়ালে’ নিয়ে বিরক্ত কাজলও!

সম্প্রতি বলিউডের একটি মি়ডিয়া রিপোর্ট বলছে, ২০১৫-র মোট আয়ের নিরিখে বলিউডের প্রথম তিনটি ছবির মধ্যে এটি দ্বিতীয় স্থানে রয়েছে। শাহরুখ-কাজলের এই ছবিটি প্রমাণ করেছে, দু’দশক পেরিয়ে এখনও এই জুটি এতটাই জনপ্রিয় যে এই বিপুল পরিমাণ টাকা আয় করতে মাত্র দু’সপ্তাহই সময় লেগেছে ‘রেড চিলিজ’-এর এই লেটেস্ট প্রডাকশনের।

সত্যি বলতে মূলত এই জুটির কাঁধে ভর করেই ‘দিলওয়ালে’ বক্স অফিসে সাফল্যের মুখ দেখেছে। কিন্তু এই ব্যাপক সাফল্যেও মোটেই খুশি ছিলেন না শাহরুখ। কিছুদিন আগেই দেয়া একটি বিবৃতিতে শাহরুখ বলেছিলেন, “দিলওয়ালের বক্স অফিস রিপোর্ট মোটেই আশানুরূপ নয়।”

দিলওয়ালে ছবির একটি দৃশ্য। ছবি সংগৃহীত

দিলওয়ালে ছবির একটি দৃশ্য। ছবি সংগৃহীত

এদিকে দিলওয়ালের সঙ্গে মুক্তি পাওয়া ছবি বাজিরাও মস্তানি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড জেতার পর কাজলও না কি তার এক ঘনিষ্ঠ মহলের কাছে ‘দিলওয়ালে’ নিয়ে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন।

কাজলের ঘনিষ্ঠ ওই মহলের দাবি, দিলওয়ালে ছবিতে কাজ করাটা না কি একটা ‘বড় ভুল’ বলেই মনে করছেন কাজল। সে কী! ওই সূত্রের আরও দাবি, শুধুমাত্র বন্ধু শাহরুখের অনুরোধ রাখতেই না কি এই ছবিতে সাইন করেন তিনি। কিন্তু এখন কাজলের আফশোস, দিলওয়ালের চেয়ে সুজয় ঘোষের সঙ্গে ‘দুর্গা রানি সিংহ’ ছবিতে কাজ করলেই বোধ হয় ভালো হত।

খবরটা কতটা সত্যি সেটা জানা নেই, তবে এটা মানতেই হবে গত দু’দশকের বলিউডের সেরা রোম্যান্টিক জুটিকে সেভাবে কাজেই লাগাতে পারেননি পরিচালক রোহিত শেট্টি। প্রায় পাঁচ বছর পর তাদের অন স্ক্রিন রোম্যান্স শুধু গানেই সীমাবদ্ধ ছিল। এতে হতাশ হয়েছেন দেশে-বিদেশে ছড়িয়ে থাকা শাহরুখ-কাজলের লাখ লাখ ফ্যান। বলিউডের সেরা রোম্যান্টিক জুটি ছবিতে রোম্যান্সেরই তেমন সুযোগ না পেলে আফশোস তো হবেই! সূত্র: আনন্দবাজার পত্রিকা

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<